বাকৃবিতে ছাত্রলীগের নেতৃত্ব প্রত্যাশীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) পদ প্রত্যাশী ছাত্রলীগ নেতৃবৃন্দের উপর হামলার প্রতিবাদে এবং মেয়াদ উত্তীর্ণ কমিটির বিলুপ্তির দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছে নেতৃত্ব প্রত্যাশী ছাত্রলীগ নেতাকর্মীরা। রবিবার বাকৃবি সংবাদিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বাকৃবি ছাত্রলীগের কার্যকরী সদস্য রাশেদ খান মিলন বলেন ২৪ শে মার্চ শনিবার বাকৃবির কে.আর. মার্কেটে দুপুর ২.৩০ টায় বাকৃবি ছাত্রলীগের মেয়াদ উত্তীর্ণ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এর নেতৃত্বে বাকৃবির ছাত্রলীগের নেতৃত্ব প্রত্যাশী ছাত্রলীগ নেতাকর্মীদের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। ওই ঘটনায় আমি সহ ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তায়েফুর রহমান রিয়াদ ও বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নূরে আলম তপন ও উপ- সম্পদক ইশতিয়াক ঈষানসহ প্রায় ২০ জন নেতাকর্মী গুরুতর আহত হয়।

সংবাদ সম্মেলনে নেতৃত্ব প্রত্যাশী নেতারা মেয়াদ উত্তীর্ণ কমিটির বিলুপ্তি, শিক্ষার্থীদের ক্যাম্পাসে নিরাপদে চলাচল , সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ এবং মারামারিতে জড়িতদের স্থায়ী বহিষ্কারের দাবি জানায়।

সংবাদ সম্মেলনে বাকৃবি ছাত্রলীগের বর্তমান কমিটির সহসভাপতি মো. আনোয়ারুল হক ও এ এফ এম আনিসুজ্জামান জনি, যুগ্ম সাধারণ সম্পাদক নূরে আলম তপন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তায়েফুর রহমান রিয়াদসহ ছাত্রলীগের অন্যান্য নেতৃত্ব প্রত্যাশীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বাকৃবি ছাত্রলীগের সভাপতি সবুজ কাজী বলেন, ছাত্রলীগের একটি পক্ষ বিভিন্নভাবে ক্যাম্পাসের সুষ্ঠু পরিবেশ নষ্টের পায়তারা করছে। মেয়াদ উর্ত্তীণ কমিটির বিষয়ে তিনি বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশনা পেলে আমরা সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি দেয়ার ব্যবস্থা করব।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হক বলেন, ক্যাম্পাসে ছাত্রলীগের কোনো ধরনের গ্রুপিং মেনে নেয়া হবে না। ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত সাপেক্ষে হামলায় জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর