ভোমরা স্থল বন্দর কর্তৃপক্ষের বিরুদ্ধে মানববন্ধন

সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর কর্তৃপক্ষের অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে । সিএন্ডএফ এ্যাসোসিয়শানসহ সকল সংগঠনের আয়োজনে রবিবার দুপুরে স্থলবন্দর চত্বরে উক্ত মানববন্ধন কর্মসুচি পালিত হয়।

সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের সভাপতি এইচ.এম আরাফাত হোসেনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিমের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্যে রাখেন, সংগঠনটির সাবেক সভাপতি আশরাফুজ্জামান আশু, চেম্বার অব কমার্সের সভাপতি নাসিম ফারুক খান মিঠু, পরিচালক মনিরুল ইসলাম মিনি, সিএন্ডএফ সহ-সভাপতি রামকৃষ্ণ চক্রবর্ত্তী, সাবেক সহ-সভাপতি আবু মুছা, যুগ্ম সম্পাদক মিজানুর রহমান, কর্মচারী এ্যাসোসিয়েশন সাধারন সম্পাদক নাজমুল আলম মিলন, আমদানী-রপ্তানীকারক সভাপতি গোলাম ফারুক বাবু, সাধারন সম্পাদক আবু হাসান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, বন্দর কর্তৃপক্ষের সাথে স্বাক্ষরিত চুক্তি মোতাবেক ভারতীয় আমদানি পণ্য খালাস শ্রমিক সরবরাহের কথা। এজন্য টন প্রতি প্রায় ৫৫ টাকা গ্রহন করা হলেও চাহিদা অনুযায়ী শ্রমিক সরবরাহ করা হচ্ছে না। তারা জানান, প্রতিদিন গড়ে ৪০০ ট্রাক থেকে এই হিসাবে আদায়কৃত প্রায় ৬ লাখ টাকা নিয়ে দুর্নীতি হচ্ছে।

তারা অভিযোগ করে বলেন, কর্তৃপক্ষ শ্রমিক সরবরাহ করতে না পারায় নিরুপায় হয়ে ব্যবসায়ীরা গাড়ি প্রতি বাড়তি দুই হাজার টাকা ব্যয় করে শ্রমিক জনবল কিনেছেন। শ্রমিক সরবরাহর নামে বন্দর কর্তৃপক্ষ ঠিকাদারী প্রতিষ্ঠান (ড্রেপস কমিউনিকেশন) এর নামে এই টাকা গ্রহন করছেন।

মানববন্ধনে তারা আরও বলেন, ভারতীয পণ্যবাহী গাড়ি বন্দর প্রবেশ করে সন্ধ্যার পরেই ফিরে গেলেও প্রতিটি ট্রাক থেকে আদায় করা হচ্ছে নাইট চার্জ। এতে ব্যবসায়ীরা ক্ষতির শিকার হচ্ছেন। অন্যদিকে প্রতিবছর ৫ শতাংশ ট্যারিফ বৃদ্ধিরও প্রতিবাদ করেন তারা।

বক্তারা এ সময় ভোমরা স্থল বন্দর কর্তৃপক্ষের উপ-পরিচালক রেজাউল ইসলামের পদত্যাগ দাবী করে আরো বলেন, শ্রমিক নিয়োগে দুইবার টাকা দেওয়া, রাত্রি যাপন না করলেও নাইট চার্জ এবং ট্যারিফ বৃদ্ধি বন্ধ না করা হলে তারা বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবেন।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর