সিরাজদিখানে আন্তর্জাতিক সাক্ষরতা দিবসের র‍্যালী ও আলোচনা সভা

“নিরক্ষর থাকবো না, দেশের বোঝা হবো না” এই শ্লোগানকে সামনে রেখে সারা দেশের নেয় মুন্সিগঞ্জের সিরাজদিখানে ও পালিত হল আন্তর্জাতিক সাক্ষরতা দিবস ২০১৯। উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০.৩০ মিনিটে উপজেলা প্রাঙ্গণ থেকে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে এক বনাঢ্য র‍্যালীর আয়োজন করা হয়। র‍্যালীতে অংশগ্রহণ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিনাত ফৌজিয়া, উপজেলা শিক্ষা অফিসার মো: বেলায়েত হোসেন, উপজেলা প্রকৌশলী শোয়াইব বিন আজাদ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ডলি রানী নাগ, ইউআরসি ইন্সট্রাক্টর মো: মাহফুজুর রহমান জুয়েল, ইউআরসি সহকারী ইন্সট্রাক্টর আল মামুন সহ সহকারী উপজেলা শিক্ষা অফিসাগন, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রছাত্রীরা। র‍্যালী শেষে সংক্ষিপ্ত ব্যক্তব্যে রিনাত ফৌজিয়া বলেন, ধীরে ধীরে বাংলাদেশের সাক্ষরতার হার বৃদ্ধি পাচ্ছে, এবং এ ধারা অব্যাহত রাখতে হবে।

শিক্ষা পরিবারকে এক্ষেত্রে সব চেয়ে বড় ভূমিকা রাখতে হবে। সকল শিশুকে বিদ্যালয় মুখি করা এবং বিদ্যালয়ে তাঁদের ধরে রাখার সকল ব্যবস্থা করতে হবে। তাহলেই সাক্ষরতা দিবস সার্থক হবে। সকলকে ধন্যবাদ জানিয়ে তিনি সমাপ্ত ঘোষণা করেন।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর