ইবি প্রশাসনের অভিযোগ বক্স স্থাপন

শিক্ষার্থীদের অভিযোগ নেওয়ার জন্য ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অভিযোগ বক্স স্থাপন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রবিবার বেলা ১২টায় প্রশাসন ভবনে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী এর উদ্বোধন করেন।

জানা যায়,প্রশাসন ভবন সহ বিশ্ববিদ্যালয়ের ২২ টি জায়গায় এই বক্স স্থাপন করা হবে। এর মাধ্যমে শিক্ষার্থীরা শিক্ষা ও প্রশাসনিক কার্যক্রম বিষয়ক অভিযোগ দিতে পারবে।

উপ রেজিস্ট্রার চন্দন কুমার দাস এর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর-রশিদ আসকারী।

এসময় তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাসটেইনেবল ডেভেলপমেন্টের উপর কাজ করছি। বর্তমান সরকারের এবারের ক্ষমতা গ্রহণের পর এজেন্ডা নাম্বার এক হলো সুশাসন নিশ্চিত করা। আর সুশাসন নিশ্চিত করার জন্য আমরা জাতীয় শুদ্ধাচার প্রজ্ঞাপন অনুযায়ী একাধিক প্রোগ্রাম করেছি। তারই ফলশ্রুতিতে আজকের অভিযোগ বক্স উদ্বোধন করা।
বস্তুনিষ্ঠ তথ্য উপস্থাপনের ভিত্তিতে সকল অভিযোগ যথাযথ গুরুত্বের সাথে আমলে নেয়া হবে এবং তার প্রতিরোধ ও নিরাময় ব্যবস্থা করা হবে বলে উল্লেখ করেন তিনি।

এসময় আরো বক্তব্য প্রদান করেন বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহীনুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মাহবুবর রহমান, ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. আনিছুর রহমান,সহকারী প্রক্টর অধ্যাপক ড. নাসির উদ্দিন আজহারী সহ শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর