রেলওয়ের উন্নয়নে সকল অবৈধ দখল উচ্ছেদ করা হবে

নীলফামারীর সৈয়দপুরে ৮ সেপ্টেম্বর (রবিবার) সকাল ৯টায় সৈয়দপুর বিমানবন্দরে ইউএস বাংলার একটি ফ্লাইটে প গড় থেকে ঢাকায় যাওয়ার পথে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রেলমন্ত্রী এ্যাড. নুরুল ইসলাম সুজন বলেন বাংলাদেশ রেলওয়ের প্রয়োজনে অবৈধ দখলকৃত জমিসহ কোয়াটার বাংলো থেকে দখলদার উচ্ছেদ করা হবেই। সে সাথে সকল রেলওয়ের ভূসম্পত্তি রেগুলারাইজ করা হবে। রেলওয়ের উন্নয়নের জন্যই এটা করা হচ্ছে। পরবর্তীতে এগুলো আস্তে আস্তে শৃঙ্খলার মধ্যে আনার জন্য ব্যবস্থা নেয়া হবে।

মন্ত্রী বলেন, এবার উচ্ছেদ নোটিশ দেওয়ার ফলে যারা দালালদের মাধ্যমে অবৈধভাবে দখল করে আছে তারা নতুন করে লীজ দেয়ার জন্য আবেদন করবে। যারা অবৈধভাবে আছেন তাদের আবেদনের সুযোগ আছে। দালালমুক্ত হয়ে তারা আবেদন করলে সরকার তাদের আবেদন ভেবে দেখবে। রেলওয়ের জমি ও অন্যান্য স্থাপনা নানা ভাবে বেদখল হয়ে গেছে। আমাদের উন্নয়নের সাথে সাথে রেলওয়ের যেসকল জমি অবৈধভাবে দখলদারদের কবলে রয়েছে সেগুলো আস্তে আস্তে দখলমুক্ত করা হবে। যারা রেলওয়ের জমি বা কোয়াটার দখল বা বিক্রির সাথে জড়িত আছেন তাদের কাছ থেকে দখল জমি ও কোয়াটার উদ্ধার করা হবে এবং জমি দখল ও কোয়াটার বিক্রির সাথে জড়িতদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা অবশ্যই গ্রহণ করা হবে। বার বার উচ্ছেদ অভিযানের নোটিশ দেওয়া হলেও তা বার বারই থমকে যায়। কিন্তু এবার কোনভাবেই উচ্ছেদ অভিযান বন্ধ করা হবেনা।

এসময় তার সাথে ছিলেন, নীলফামারী-১ আসনের এমপি আফতাব উদ্দিন সরকার, বাংলাদেশ আওয়ামীলীগ সৈয়দপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর