বিশ্বকাপে ভারত ও অস্ট্রেলিয়াকে পেল বাংলাদেশ

সেমিফাইনালে আয়ারল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্ব আগেই নিশ্চিত করেছিল বাংলাদেশের মেয়েরা। কাল বাছাইপর্বের ফাইনালে থাইল্যান্ডকে হারিয়ে শিরোপাও জিতেছে সানজিদা-সালমারা। এরই মধ্যে চূড়ান্ত হয়েছে মেয়েদের ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি। আর সেখানে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত ও অস্ট্রেলিয়ার মতো পরাশক্তি।

এ নিয়ে টানা চতুর্থবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে মেয়েরা। ২০২০ বিশ্বকাপে বাংলাদেশ খেলবে ‘এ’ গ্রুপে।সেখানে চার প্রতিপক্ষের সঙ্গে লড়বে মেয়েরা। চার প্রতিপক্ষ—অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। অস্ট্রেলিয়া মেয়েদের এ সংস্করণে বর্তমান চ্যাম্পিয়ন। আগামী বছরের ২৭ ফেব্রুয়ারি তাদের মুখোমুখি হয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে বাংলাদেশের মেয়েরা। ‘বি’ গ্রুপের পাঁচ দল—ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও থাইল্যান্ড।

আগামী বছর ২১ ফেব্রুয়ারি সিডনিতে শুরু হওয়ার কথা রয়েছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর