২০, অক্টোবর, ২০১৮, শনিবার | | ৯ সফর ১৪৪০

পেছাল বিপিএলের ষষ্ঠ আসরের নিলাম

আপডেট: অক্টোবর ১২, ২০১৮

পেছাল বিপিএলের ষষ্ঠ আসরের নিলাম

চলতি বছরের অক্টোবর বা নভেম্বরে মাঠে গড়ানোর কথা ছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর। তবে সময় পরিবর্তন করে ঘরোয়া ক্রিকেটের জমজমাট এই টুর্নামেন্টটি পিছিয়ে নিয়ে যাওয়া হয়েছে আগামী বছরের শুরুতে। অর্থাৎ জানুয়ারিতে পর্দা উঠবে বিপিএলের ষষ্ঠ আসরের।

আগেই জানানো হয়েছিল, ২৫ অক্টোবর অনুষ্ঠিত হবে বিপিএলের ষষ্ঠ আসরের প্লেয়ার ড্রাফট। তবে টুর্নামেন্টের তারিখ পেছানোর মতো পিছিয়েছে নিলামও। তিন দিন পিছিয়ে নিলামের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে ২৮ অক্টোবর।

এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেটে বোর্ড (বিসিবি)। ২৫ অক্টোবর নিলাম অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ওই সময় জিম্বাবুয়ের বিপক্ষে রয়েছে বাংলাদেশের ওয়ানডে সিরিজ। ২৪ ও ২৬ অক্টোবর শেষ দুটি ওয়ানডে। এ কারণেই নিলাম পিছিয়ে গেছে তিন দিন।

সবকিছু ঠিক থাকলে ২০১৯ সালের ৫ জানুয়ারি মাঠে গড়াবে দেশের ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে জাঁকজমকপূর্ণ টুর্নামেন্ট বিপিএলের ষষ্ঠ আসরের খেলা। এর আগে নিয়মানুযায়ী, প্রতিটি ফ্র্যাঞ্চাইজি গেল আসর থেকে চারজন করে খেলোয়াড় রেখে দিতে পারবে।

৩০ সেপ্টেম্বরের মধ্যে এসব খেলোয়াড়ের তালিকা বিপিএল গভর্নিং কাউন্সিলের কাছে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিদের। টুর্নামেন্টে অংশগ্রহণকারী সাত ফ্র্যাঞ্চাইজির ছয়টি নির্ধারিত সময়ের মধ্যেই চারজন করে খেলোয়াড়ের তালিকা দিয়ে দিয়েছে। নিলামের বাইরে আরও দুজন বিদেশি ক্রিকেটার দলে নিতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। ইতোমধ্যে অনেক ফ্র্যাঞ্চাইজি চুক্তিও সেরে ফেলেছে তারকা ক্রিকেটারদের সঙ্গে।