দায় চাপানোর কৌশলে সরকার : রিজভী

যা কিছু ঘটবে তার দায় বিএনপির উপরে চাপিয়ে দেয়ার কৌশল নিয়েছে সরকার- এমন অভিযোগ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপানোর জন্য তাজবীরুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে।

রোববার রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এমন অভিযোগ করেন।

ওলামা দলের সদ্য প্রয়াত সভাপতি আলহাজ্ব হাফেজ মাওলানা আব্দুল মালেক ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মরহুম আলহাজ্ব মো. মোয়াজ্জেম হোসেনের রুহের মাগফেরাত কামনায় এই আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

রিজভী বলেন, তাজবীরুল ইসলাম কুড়িগ্রাম বিএনপির সভাপতি ও দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য। এফ আর টাওয়ারের সঙ্গে তার সম্পর্ক তিনি শুধু রুপায়নের কাছ থেকে তিনটা ফ্ল্যাট কিনেছিলেন। রুপায়নের কথা কেউ বলছেন না। নজরুল ইসলামকে গ্রেফতার করা হলো আর ডেভলপারের সঙ্গে সরকারের সম্পর্ক থাকায় তিনি নির্বিঘ্নে ঘুরে বেড়াচ্ছেন। বনানীতে এরকম আরও অনেক ভবন রয়েছে যেগুলো বর্তমান সরকার ক্ষমতায় আসার পর পাঁচ-ছয়তলা বাড়ানো হয়েছে। ইকবাল টাওয়ারের কথা আমি বলতে চাই না।

এফ আর টাওয়ার অগ্নিকাণ্ডের ঘটনায় সরকারের তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, তাদের (সরকার) লাশের গন্ধ ভালো লাগে। তাই তারা ফায়ার সার্ভিসকে উন্নত না করে, বিরোধীদলীয় নেতাদের নির্যাতন দেয়ার জন্য যন্ত্র কিনেছেন। মানুষকে বাঁচার ব্যবস্থা না করে ৩০ হাজার বন্দুক কিনেছেন অর্থাৎ আওয়াজ দেখলেই গুলি করো। বিএনপিকে দেখলে গুলি করো ও তাদেরকে লাশ বানিয়ে দাও।

রিজভী বলেন, আজ তরুণ-তরুণীরা ঝলসে যাচ্ছে। জ্যান্ত মানুষের পোড়া গন্ধে ঢাকার বাতাস ভারী হয়ে উঠছে, কিন্তু সরকার নির্বিকার। আমি শুনছি প্রধানমন্ত্রী নাকি তার অফিস থেকে মনিটরিং করছেন আগুন কীভাবে লেগেছে। কিন্তু তিনি ফায়ার সার্ভিসকে উন্নত করার বিষয়টি মনিটরিং করেননি। ফায়ার সার্ভিসের কাছে জাল থাকলে উঁচু ভবন থেকে মানুষ আর্ত চিৎকার করে লাফিয়ে পড়তে পারতো।

বাকশাল নিয়ে প্রধানমন্ত্রীর সাম্প্রতিক বক্তব্যের সমালোচনা করে বিএনপির এ মুখপাত্র বলেন, তিনি (প্রধানমন্ত্রী) বাকশাল কায়েম করবেন এ জন্যই পুরা মানুষের প্রতিবাদ বাংলার আকাশে বাতাসে যেন ধ্বনিত না হয়, মানুষ যেন কোনো প্রতিবাদ না করতে পারে সেই পদক্ষেপ নিয়েছেন। কিন্তু এদেশের মাটিতে দানব টিকে থাকতে পারে না, শেখ হাসিনার পতন হবেই।

ওলামা দলের সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা জিয়াউল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ প্রমুখ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর