শান্তির ধর্ম ইসলাম গ্রহণ করে প্রীতি কর্মকার এখন নুশরাত

ফেনীর দাগনভূঞা আতাতুর্ক মডেল হাই স্কুলের ২০১৪ ব্যাচের ছাত্রী ও ফেনীর দাগনভূঞা উপজেলার ইয়াকুবপুর ইউনিয়নের উত্তর চন্ডিপুর গ্রামের বিশ্বজিৎ কর্মকারের মেয়ে প্রীতি কর্মকার সনাতন ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।তার প্রীতি কর্মকার নামটি পরিবর্তন করে নুশরাত জাহান এশা রেখেছেন।

নুসরাত জাহান সপ্তম শ্রেণী থেকে বিভিন্ন ধর্ম সম্পর্কে জানার চেষ্টা করেন।এর মধ্যে নিজের ধর্মের অনেক নিয়ম-নীতি তার পছন্দ হতো না। বিশেষত কোন মানুষ মরে যাওয়ার পর দাহ করাটা কোনভাবেই সমর্থন করতে পারতেন না।এরপর তিনি ধীরে ধীরে ইসলাম ধর্মের মহান ও পবিত্র শিক্ষা-দীক্ষায় অনুপ্রাণিত হয়ে সনাতন ধর্ম ছেড়ে ইসলাম গ্রহণ করেছেন।

গত ২৮ জুন ২০১৮ সালে নোটারী পাবলিক বরাবরে সম্পাদিত এফিডেভিট মূলে প্রীতি কর্মকার মুসলিম ধর্ম গ্রহণ করেন। এ সময় নুশরাত জাহান এশা নিজের নাম হিসেবে পছন্দ করেন।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকেলে সাংবাদিকদেরকে জানান, তিনি যে ইসলাম গ্রহণ করেছেন এটি তার পরিবার জানলেও তারা বিষয়টি নিয়ে কোনরুপ উচ্চবাচ্য করছেন না। তবে তিনি আতঙ্কিত যে, পরিবার থেকে তাকে চাপে পড়তে হতে পারে। এজন্য তিনি প্রায় এক বছরের অধিক সময় ধরে পরিবার ছেড়ে নোয়াখালীতে তার বেশকিছু বান্ধবীর সাহচর্যে ইসলাম ধর্মের অনুসারী হয়ে ধর্ম-কর্ম পালন করছেন।

ফেনীর দাগনভূঞা উপজেলার ইয়াকুবপুর ইউনিয়নের উত্তর চন্ডিপুরের বিশ্বজিৎ কর্মকারের মেয়ে এশা কোনরুপ আড়ালে না থেকে প্রকাশ্যে ইসলাম ধর্মের অনুসারী হয়ে মুসলিম রীতিনীতি পালন করতে সমাজ ও রাষ্ট্রের একান্ত সহযোগিতা প্রত্যাশা করেন।

নুশরাত নোয়াখালী সরকারী স্বাস্থ্য সহকারী প্রশিক্ষণ ইনস্টিটিউট থেকে এ বছর স্বাস্থ সহকারী কোর্সের শেষ বর্ষ সম্পন্ন করেছেন।

যে কোন মানুষ ধর্ম ত্যাগ করার পর অর্থনৈতিক সমস্যায় পরে থাকেন। কিন্তু নুসরাত সমাজের কারো কোন প্রকার দান বা দয়া না চেয়ে এক নিমিষেই বললেন, আল্লাহ ভরসা। আল্লাহ এ পর্যন্ত ঠেকাননি এমনকি ভবিষ্যতে কোথায়ও ঠেকাবেন না।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর