রাঙ্গা কোন পক্ষে, জানেন না জিএম কাদের

প্রয়াত সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রতিষ্ঠিত দল জাতীয় পার্টি আবারো দু’টি ভাগে বিভক্ত। একাংশে এরশাদ অনুজ জিএম কাদের অন্য অংশে তার সহধর্মিনী রওশন এরশাদ নেতৃত্ব দিচ্ছেন। তবে পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা কোন পক্ষে আছেন তা এখনো পরিস্কার নয়। তিনি দুই দিকেই আছেন-এমনটাই দাবি দু’পক্ষের নেতাদের।

এ প্রসঙ্গে পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেন, আমি সুনির্দিষ্টভাবে বলতে পারব না উনি কোন পক্ষে আছেন। বিষয়টি উনিই ভালো বলতে পারবেন। শনিবার দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে এয়ার আহমদ সেলিমের পার্টিতে যোগদান অনুষ্ঠানে পার্টির মহাসচিব বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ব্যানারে লেখা থাকলেও তাকে অনুষ্ঠানে দেখা যায়নি।

ব্যানারে তো মহাসচিবের নাম আছে?- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, স্বাভাবিকভাবেই, আমি না থাকলেও ব্যানারে আমার নাম থাকত। কাজী ফিরোজ রশীদের নাম থাকত।

অনুষ্ঠানে মহাসচিব নেই-এটা স্বাভাবিকভাবেই প্রশ্ন আসতে পারে, তবে সবাইকে সবসময় সবখানে থাকতে হবে এমন কোন কথা নেই। আমি এখানে আজকে নাও থাকতে পারতাম, অসুস্থ হতে পারতাম। অনেক কিছু হতে পারত। আমি যদি হঠাৎ করে অসুস্থ হয়ে টেলিফোনে হয়ত বলতাম যে আমি আসতে পারছি না। এবার বলেন, তাহলে প্রোগ্রামটা কি বন্ধ হবে? আমি নির্দিষ্টভাবে জানি না উনি কেন নেই।

মহাসচিব কি আপনার পক্ষে আছেন? জবাবে জিএম কাদের বলেন, উনি বলতে পারবেন। আমি তো সুনির্দিষ্টভাবে জানি না। জিএম কাদের বলেন, কোন কারণে কেউ যদি অসন্তুষ্ট থাকে আমি চেষ্টা করব সন্তুষ্ট করার। তবে আগে জানতে হবে কারণটা। দলীয় স্বার্থ সবার উপরে রাখতে হবে, দলীয় শৃঙ্খলা ধরে রাখতে হবে। সামনে সুদিন আছে, সেই সুদিনের ফসল কাটতে পারব যদি নিজেরা সঠিক থাকি, ঐক্যবদ্ধ থাকি শৃঙ্খলাবদ্ধ থাকি, না হলে এ সুযোগটা হয়তো অন্যকোন দল গ্রহণ করতে পারে।

রংপুর-৩ আসনে জাতীয় পার্টির প্রার্থী কে এমন প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, আমরা অপেক্ষা করছি অন্য দল থেকে কি ধরণের প্রার্থী আসে, তারপর আমরা ফাইনাল ঘোষণা দেব। এজন্য আমরা সময় নিচ্ছি।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর