কালিহাতীতে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু

টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলায় এলেঙ্গা ক্লিনিক এন্ড নার্সিং হোমে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে।

সঠিক সময়ে গাইনি বিশেষজ্ঞ ডা. নাসরিন সুলতানা রত্না অপারেশন থিয়েটারে না পৌছায় নার্স নিজেই ওই রোগীর নরমাল ডেলিভারি করানোর চেষ্টা করলে নবজাতকটি দারুনভাবে আঘাতপ্রাপ্ত হয়।

ওই সময় দায় এড়াতে ক্লিনিক কর্তৃপক্ষ নবজাতকটিকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে স্থানান্তর করে। পরে রাত ২ টার দিকে ওই নবজাতকের মৃত্যু ঘটে।

নার্গিসের স্বামী আল আমিন অভিযোগ করে বলেন, স্ত্রী নার্গিস আক্তারকে সিজার করার উদ্দেশ্যে শুক্রবার বিকেলে এলেঙ্গা ক্লিনিক এন্ড নার্সিং হোমে ভর্তি করা হয়। ডাক্তারকে ডেকে আনতে দেরি হওয়ায় রোগীর অবস্থা বেগতিক দেখে নার্স নিজেই রোগীকে অপারেশন থিয়েটারে নেয় এবং নরমাল ডেলিভারির চেষ্টা করে। জোরপূর্বক নরমাল ডেলিভারি করায় নবজাতকটি আঘাতপ্রাপ্ত হওয়ায় তার মৃত্যু ঘটে বলে ।

এ ব্যাপারে এলেঙ্গা ক্লিনিক এন্ড নার্সিং হোমের স্বত্ত্বাধিকারী মোফাজ্জল হোসেন জিয়া কোনক্রমেই রোগী এবং ডাক্তারের সাথে সাংবাদিকদের কথা বলার সুযোগ দেননি। তিনি দাম্ভিকতার সাথে বলেন, লাইসেন্স করে সরকারকে ট্যাক্স দিয়ে আমি এ ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করি। আমি আপনাদের সাথে কথা বলতে বাধ্য নই।

ওই ক্লিনিকের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. মাঈনউদ্দিন আকন্দ (মাসুম) বলেন, আমরা নিয়মতান্ত্রিকভাবে রোগীর ভর্তি করিয়ে তার পরীক্ষা-নিরীক্ষার পর রোগীর অবস্থা স্বাভাবিক থাকায় তাকে নরমাল ডেলিভারি করি। এতে আমাদের কোন ত্রুটি নেই।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর