নকলায় বিডি ক্লিনের মতবিনিময় সভা

পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার লক্ষ্যে তারুণ্যের আন্দোলন ধীরে ধীরে ছড়িয়ে পড়ছে সারা দেশব্যাপী। দেশের প্রায় প্রতিটি জেলাতে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার বার্তা পৌঁছে দিতে স্বোচ্ছায় অবিরাম কাজ করছে বিডি ক্লিন এর তরুণরা।

তারুণ্যের এই আন্দোলনে এবার শেরপুরের নকলা উপজেলাকে যুক্ত করতে শুক্রবার সন্ধ্যায় বিডি ক্লিন শেরপুরের আহবানে নকলা সরকারি হাজী জালমামুদ কলেজ মাঠে এক আলোচনা ও প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

মো. মোশারফ হোসাইন এর সভাপতিত্ব এ সভায় বক্তব্য রাখেন, বিডি ক্লিন শেরপুরের সহ-সমন্বয়ক মো. আশরাফুল, রক্তসৈনিক বাংলাদেশ এর সহ-সাংগঠনিক সম্পাদক ও বিডি ক্লিন শেরপুরের সহ-সমন্বয়ক মেহেদী হাসান শামীম, বিডি ক্লিন শেরপুরের দশকাহনিয়া ইউনিট প্রধান আমির হামজা, শের আলী গাজী ইউনিট প্রধান লিমন আহমেদ, ইউনিট প্রধান শাহরিয়ার খান শিপন ও আব্দুল্লাহ আল আমীন, রাজিব হাসান, নাসির উদ্দিন, মাহমুদুল হাসান জিহাদ, জিয়াউল হক জুয়েল, শফিকুল ইসলাম, সাব্বির আলম প্রান্ত, নাজমুল হাসান নাহিদ, রাকিবুর রহমান, সিয়াম মাহমুদ, আফিফ রাফি, আসাদ, অনিক সরকার প্রমুখ।

এসময় প্রধান শিক্ষক মমিনুল ইসলাম, সহকারী শিক্ষক মিজানুর রহমান, নকলা উপজেলার জাহাঙ্গীর রউফ শিবলু, ফুয়াদ রহমান ফাহিম, অর্নব রায়হান, রামিম আহম্মেদ, নূর হোসাইন হানিফ, সাঈম মিয়া, আজিজুল হক, মোকছেদুল মমিন, সিয়াম মাহমুদ সৃষ্টি, কামরুজ্জামান কাকন, আব্দুস ছোবহান, মনির হোসেন, আতিকুর রহমান রাজু, মোকছেদুল হাসান, রাজিব আহমেদ, মনিরুজ্জামান মনিরসহ উপজেলার বিভিন্ন এলাকা থেকে স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।

‘পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার স্বপ্নে, পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকেই’ এ শ্লোাগানকে সামনে রেখে স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন’র উদ্যোগে শেরপুরে পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান পরিচালিত হয়ে আসছে। তারা স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীদের নিজেদের আশেপাশে পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে সচেতন হওয়ার জন্য নিয়মিত পরামর্শ দিয়ে আসছেন। জনস্বাস্থ্যের কথা বিবেচনা করে তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে এবং পর্যায়ক্রমে তা সম্প্রসারণ করা হচ্ছে বলে তার জানান। যেহেতু বিডি ক্লিন সম্পূর্ণ স্বেচ্ছাসেবী একটি সংগঠন, যা পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার লক্ষ্যে তারুণ্যের একটি সামাজিক আন্দোলন বটে। তাই এই সংগঠনের সদস্য ও শুভাকাঙ্খী হয়ে সকলকে পাশে থাকার অনুরোধ জানান তারা। আলোচনা সভায় নিজ এলাকা পরিষ্কার রাখার পাশাপাশি সকলকে সচেতন করতে বিশেষ ভাবে গুরুত্বারোপ করা হয়।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর