ফেসবুকের কল্যাণে মা ফিরে পেলেন নিজের সন্তানকে

সম্প্রতি দেশে ঘটে যাওয়া নানা সমস্যার সমাধানে ফেসবুক গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। ফেসবুকের উপকারিতার আরেকটি দৃষ্টান্ত দেখলো দেশবাসী। গত ৯ মাস আগে বগুড়া থেকে চুরি হওয়া ৬ বছরের শিশু রানী ফিরে এলেন তার মা বাবার কোলে। দিনাজপুরের বিরামপুর কলেজ বাজার থেকে উদ্ধারের পর বগুড়া পুলিশ সামাজিক যোগাযোগের মাধ্যমের সাহায্য নিয়ে শিশুটির পরিচয় বের করে।

গত বছরের ১লা ডিসেম্বরে, বগুড়া শহরের জয়পুরপাড়া নিজ বাড়ির পাশের সিএনজি স্টেশন এলাকা থেকে নিখোঁজ হয় শিশু রানী। নিখোঁজ হওয়ার আগে অন্য শিশুদের সঙ্গে বাড়ির পাশে খেলছিল। সন্ধ্যায় রানীর বাবা-মা তাকে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে না পাওয়ায় হতাশ হয়ে পড়ে। স্থানীয় একটি প্রতিষ্ঠানের সিসি ক্যামেরায় দেখা যায় রানীকে চকলেটের লোভ দেখিয়ে মাঝ বয়সী এক নারী তাকে নিয়ে যাচ্ছেন।

রানীর বাবা রানা শেখ জানান, গত বছরের ১ ডিসেম্বর রানী বিসিক এলাকার সিএনজি স্টেশনের সামনে অন্য শিশুদের সঙ্গে খেলছিল। এ সময় এক নারী চকলেটের লোভ দেখিয়ে রানীকে ডেকে নেন। এরপর তাকে চুরি করে নিয়ে যান। অনেক খোঁজাখুঁজি করেও রানীর সন্ধান না পেয়ে বগুড়া সদর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তিনি। বগুড়া সদর থানা পুলিশ সদস্যরা দীর্ঘ দিন ধরে কাজ করছিলেন এ বিষয়ে।

উল্লেখ্য, রানীর বাবা রানা শেখ বগুড়া শহরের জয়পুরপাড়া এলাকায় ভাড়া বাড়িতে থেকে শহরে রিকশা চালান ও মা লিপি বেগম ঠিকা কাজ করেন। রানা শেখের বাড়ি লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বাউরাবাজার গ্রামে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর