২৩, অক্টোবর, ২০১৮, মঙ্গলবার | | ১২ সফর ১৪৪০

মরণোত্তর চক্ষু দান করবেন আরিফিন শুভ

আপডেট: অক্টোবর ১০, ২০১৮

মরণোত্তর চক্ষু দান করবেন আরিফিন শুভ

মরণোত্তর চক্ষু দান করার সিদ্ধান্ত নিয়েছেন ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত অভিনেতা আরিফিন শুভ। ঢালিউডের আলোচিত এই নায়ক জানিয়েছেন, চক্ষুদানের ব্যাপারে বর্তমানে অনেকের সাথেই কথা হচ্ছে তার। এরই মধ্যে কয়েকটি ফাউন্ডেশনের সঙ্গেও আলাপ করেছেন তিনি।

আরিফিন শুভ বলেন,‘অন্ধত্বের মতো হতভাগ্যের আর কিছু হয় না। আপনার-আমার মতো কেউ একটু এগিয়ে আসাতে একটা মানুষ পৃথিবী দেখবে এটা অনেক বড় প্রাপ্তির বিষয়। মৃত্যুর পর আমাদের শরীরটারই প্রয়োজন নেই। কিন্তু সেটা অন্য একজন মানুষের জীবন বদলে দিতে পারে। এজন্য মৃত্যুর পর আমার চোখ দান করার সিদ্ধান্ত নিয়েছি। যদি আমার দ্বারা একজন মানুষ এ সুন্দর পৃথিবী দেখতে পান তাহলে এটাই সব চেয়ে বড় আনন্দের বিষয়।’

আরিফন শুভ এক সময় ছিলেন র্যাম্প মডেল। তারপর অভিনয় করেছেন নাটক-টেলিফিল্মে। এরপর খিজির হায়াত খানের ‘জাগো’ ছবিতে অভিনয়ের মাধ্যমে পা রাখেন চলচ্চিত্রে। প্রথম ছবিতে শুভ সাফল্য না পেয়ে পরবর্তীতে আবারও নাটকে ফিরে যান।

কয়েক বছর পর নিজেকে নতুনভাবে তৈরি করেছেন বলে আবারও ফেরেন চলচ্চিত্রে। নির্মাতা দেবাশীষ বিশ্বাসের ‘ভালোবাসা জিন্দাবাদ’ ছবিটিতে শুভ আইরিনের বিপরীতে অভিনয় করেন। এরপর মুক্তি পেয়েছে ‘ওয়ার্নিং’, ‘অগ্নি’, ‘মুসাফির’, ‘ছুঁয়ে দিলে মন’, ‘অস্তিত্ব’, ‘নিয়তি’, ‘ঢাকা অ্যাটাক’ ‘একটি সিনেমার গল্প’ নামের ছবিগুলো। এর মধ্যে ব্যবসায়িকভাবে সব চেয়ে সফল ছবি ছিল ‘অগ্নি’ ও ‘ ঢাকা অ্যাটাক’। ‘ছুঁয়ে দিলে মন’ ও ‘মুসাফির’ ছবি দুটি হয়েছিল আলোচিত।