বগুড়ার শেরপুরে রাধার জন্মাষ্টমীতে ৮দিন ব্যাপী লীলা কীর্তণ

হিন্দু ধর্মাবলম্বীদের মতে দ্বাপর যুগে অবতীর্ণ রাধা রানীর জন্ম তিথী উপলক্ষে বগুড়ার শেরপুরের পৌর শহরের সান্যালপাড়াস্থ শ্রীশ্রী কালাচাঁদ মন্দির প্রাঙ্গনে গতকাল শুক্রবার ভোর থেকে ২৯তম শ্রীশ্রী রাধাকৃষ্ণের মহা লীলাযজ্ঞানুষ্ঠান উপলক্ষে ৬৪ প্রহর (৮দিন) ব্যাপী মহা লীলা কীর্তণ শুরু হয়েছে।

শ্রীশ্রী গোবিন্দ কাঙ্গাল ভক্তবৃন্দের আয়োজনে লীলা কীর্তণ অনুষ্ঠানে দেশ-বিদেশের সুনামধন্য কির্তনীয়া শ্রী শচিন্দ্রনাথ গোস্বামী, স্বপ্না রানী, চৈতন্য দাস উত্তম. কাজলী রানী, হরিদাস মোহন্ত, পুষ্প রানী, কৃষ্ণাপাল, অনুরাধা মল্লিক(ভারত)সহ বিভিন্ন কির্তনীয়া দল কীর্তণ পরিবেশন করবেন।

উৎসবমুখর পরিবেশে বাংলাদেশের সর্ব বৃহত্তম এ অনুষ্ঠানস্থলে দেশ-বিদেশের হাজারো ভক্ত নর-নারী কীর্ত্তণ উপভোগ করতে আসেন ও প্রতিনিয়ত মহাপ্রশাদ গ্রহন করে থাকেন। তাছাড়া উৎসব অঙ্গনের এলাকায় বিভিন্ন ধর্মীয় উপাচার ও পুস্তক বিক্রেতাসহ নানা রকম দোকান বসেছে।

এ অনুষ্ঠান সুন্দর ও নির্বিঘ্নে উদযাপন করতে স্থানীয় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে বলে অনুষ্ঠান পরিচালনা কমিটির সভাপতি শ্রী রনজিৎ কুমার কৈরী জানিয়েছেন।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর