দুর্নীতি দেশে এখন মহামারী আকার ধারণ করেছে

ক্ষমতাসীন অবৈধ সরকার দেশকে দুর্নীতি আর লুটপাটের রাজত্বে পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।তিনি বলেছেন, ‘সরকারের মন্ত্রী-এমপিদের পাশাপাশি প্রশাসনের লোকজনও জড়িয়ে পড়ছে দুর্নীতিতে।অথচ দুর্নীতি দমন কমিশন (দুদক) নীরব থাকছে এসব দুর্নীতির বিষয়ে।’ বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমালোচনা করে রিজভী বলেন, ‘দেশের প্রতিটি সেক্টরে যখন দুর্নীতি মহামারী আকার ধারণ করছে, তখন দুদক নীরব ভূমিকা পালন করছে। তাদের ক্ষমতাসীনদের দিকে তাকানো নিষেধ। তারা শুধু বিরোধীদলীয় নেতাকর্মীদের দেখে।’

তিনি বলেন, দুর্নীতি দেশে এখন মহামারী আকার ধারণ করেছে। দেশের আর্থিক খাত আজ ধ্বংসের দ্বারপ্রান্ত। ব্যাংকগুলো তারল্য সংকটে ধুঁকছে। বাংলাদেশ ব্যাংক খেলাপি ঋণের বিষয়ে দড়্গিণ এশিয়ার শীর্ষে, যা ১২ শতাংশে এসে দাঁড়িয়েছে। কেবল ব্যাংক আর শেয়ারবাজার নয়, দুর্নীতির দুরন্ত গতি চলছে সরকারের সব প্রকল্প এবং প্রতিষ্ঠানে।’

রাজশাহীর বাঘা উপজেলার কয়েকটি ইউনিয়নে অনুষ্ঠিত সাংগঠনিক সভার পর রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁনসহ স্থানীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানিয়েছেন বিএনপির এই নেতা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টামণ্ডলীর সদস্য আবুল খায়ের ভুঁইয়া, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম আজাদ, মুনির হোসেন ও আমিনুল ইসলাম প্রমুখ।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর