দরিদ্র জনগোষ্ঠী এখন মানসম্মত স্বাস্থ্যসেবা পাচ্ছে

দরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্য ঝুঁকি মোকাবেলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও তৃণমূল পর্যায়ে কমিউনিটি ক্লিনিক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছে সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ও জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না।

তিনি আরও বলেন দেশের সব কমিউনিটি ক্লিনিক যেন গ্রামের দরিদ্র মানুষকে মানসম্মত স্বাস্থ্যসেবা দিতে পারে, এজন্য সরকার, উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান, কমিউনিটি গ্রুপসহ সংশ্লিষ্ট সবাইকে আরও উদ্যোগী হতে হবে।কেননা চিকিৎসা সেবা প্রতিটি মানুষের অন্যতম মৌলিক অধিকার।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকেলে সিরাজগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে বাংলাদেশ সরকার ও জাইকার অর্থায়নে সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি আধুনিক এ্যাম্বুলেন্স হস্তান্তর উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সদর উপজেলা নির্বাহী অফিসার সরকার মোহাম্মদ রায়হানের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) মো. শফিকুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, জেলা আ’লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আনোয়ার হোসেন ফারুক, পৌর আ’লীগের সভাপতি হেলাল উদ্দিন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. একরামুল হক, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিম রেজা নূর দীপু, মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা হাসনা হেনা, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ তসলিম প্রমুখ।

অনুষ্ঠান শেষে বাংলাদেশ সরকার ও জাইকার অর্থায়নে সিরাজগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বরাদ্দকৃত একটি আধুনিক এ্যাম্বুলেন্সের চাবি সদর উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিনের হাতে হস্তান্তর করেন অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর