শেরপুরে মাধ্যমিক শিক্ষার মানোন্নয়নে মতবিনিময় সভা

শেরপুর জেলার মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১১ টায় জেলা শিক্ষা অফিসের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় জেলা শিক্ষা অফিসার মো: মোকছেদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক আনার কলি মাহবুব। এছাড়া অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবিএম এহছানুল মামুন প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় জেলার সদর উপজেলাসহ নকলা, নালিতাবাড়ি, শ্রীবরদী ও ঝিনাইগাতী উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার, একাডেমিক সুপারভাইজার, জেলা শিক্ষা অফিসের সহকারি পরিদর্শক, গবেষণা কর্মকর্তা এবং ট্রেনিং কো-অর্ডিনেটরগণ উপস্থিত ছিলেন।

সভায় সেপ্টেম্বর মাসের মধ্যে জেলার সকল মাধ্যমিক শাখার প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন শতভাগ নিশ্চিত করণসহ নতুন নতুন তথ্য সমৃদ্ধ করণ, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে জানি এ বিষয়ে ৭ম শ্রেণির শিক্ষার্থীদের ধারাবাহিক মূল্যায়নের মাধ্যমে ডকুমেন্টারী তৈরী, অত্যাবশ্যকীয় ভাবে মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনা ও নিয়মিত ড্যাশ বোর্ডে রিপোর্ট প্রদান, শিক্ষকদের সঠিক সময়ে উপস্থিতি নিশ্চিত করণ, বিভিন্ন বিষয়ে মনিটরিং জোরদার করণ, শ্রেণি পাঠদানে উপকরণের ব্যবহার, সহপাঠ্য ক্রমিক কার্যক্রম নিয়মিত পরিচালনা, প্রতিটি প্রতিষ্ঠানে অভিযোগ বক্স স্থাপন ও যৌন নির্যাতন কমিটিসহ প্রতিষ্ঠানে গঠন করা সকল কমিটির কার্যক্রম সচল রাখার প্রতি গুরুত্বারোপ করা হয়।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর