সাতক্ষীরা পৌরসভার জলাবর্দ্ধতা নিরসনে পানি নিষ্কাশন

সাতক্ষীরা পৌরসভার ০৩টি ওয়ার্ডের স্থায়ী জলাবর্দ্ধতা নিরসনে পানি নিষ্কাশন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ঘোষপাড়া এলাকায় পৌরসভার ০৪ নং ওয়ার্ডের কাউন্সিলর কাজী ফিরোজ হাসানের উদ্যোগে ঘোষপাড়া এলাকায় ড্রেণ কেটে পানি নিষ্কাশনের ব্যবস্থা করেন সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি।

পৌরসভার ০২, ০৩ ও ০৪ নং ওয়ার্ডের পানিবন্দী মানুষ ও শত শত বিঘা ফসলী জমির ফসল রক্ষার জন্য পানি নিষ্কাশন করা হয়। এসময় সাতক্ষীরা পৌরসভার এ উদ্যোগকে এলাকাবাসী স্বাগত জানায়। চলতি বর্ষা মৌসুমে এ স্থায়ী জলাবর্দ্ধতার করণে ঐ এলাকার ফসলী জমি, ছোট বড় পুকুর ও বিভিন্ন খামার এবং বাড়ি-ঘরে পানি উঠেছে। চলাচলের রাস্তা, বসত বাড়ি ও রান্না ঘরে পানি জমে মানুষ নানাভাবে দূর্ভোগ পোহাতে হচ্ছিল।

জলাবর্দ্ধতা নিরসনের লক্ষ্যে পৌরসভার এ উদ্যোগে এলাকার মানুষ কিছুটা হলেও জলাবর্দ্ধতার হাত থেকে রেহায় পেল। এসময় ঐ এলাকার কয়েকটি স্থানে পানি নিষ্কাশনের জন্য ড্রেণ কেটে দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন পৌরসভার ০৩ ওয়ার্ড কাউন্সিলর শেখ আব্দুস সেলিম, মহিলা কাউন্সিলর অনিমা রাণী মন্ডল, শহর পরিকল্পনাবিদ মো. জিয়াউর রহমান, এসও সাগর দেবনাথ, মো. আব্দুর রহিম মন্ডল, জামাল উদ্দিনসহ ঐ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর