কলাপাড়ায় এমপি’র বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন।

পটুয়াখালী ৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মহিববুর রহমান মুহিবের বিরুদ্ধে জমি দখলের অপপ্রচারের প্রতিবাদে বৃহস্পতিবার বেলা ১১টায় কুয়াকাটা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করেছে কুয়াকাটা পৌর সেচ্ছাসেবক লীগের সভাপতি মো. শহিদ দেওয়ান।

শহিদ দেওয়ান লিখিত বক্তব্যে বলেন, গত ২১ আগষ্ট দৈনিক প্রথম আলো পত্রিকার প্রথম পাতায় “সাংসদ মহিব্বুর রহমান মুহিবের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ” শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়েছে। সংবাদটি আদৌ সত্য নয়। সাংসদ মুহিব কারো জমি দখল করেনি।

সংবাদে যে জমি দখলের কথা উল্লেখ করা হয়েছে ওই জমির ক্রয় সুত্রে মালিক তিনি। যা এমপির নামে বিএস জরিপও করা হয়েছে। যার বিএস খতিয়ান নং-১২৫৮। একটি কুচক্রি মহল রাজনৈতিক ভাবে হেয় প্রতিপন্ন করার জন্য তার নামে এমন মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।

শহিদ দেওয়ান আরো বলেন, দীর্ঘ ২৭ বছর পূর্বে ৮০ শতাংশ জমি ক্রয় করে ভোগদখল করে। যা স্থানীয়রা সকলেই অবগত রয়েছে। তিনি আর বলেন পত্রিকায় প্রকাশিত সংবাদটি হাস্যকর, মিথ্য বানোয়াট ও ভিত্তিহীন দাবী করে বলেন, এমপি মুহিবের নির্মাণ করা ঘরের দেখভালের দায়িত্বে থাকা অনন্ত মুখার্জীকে কেয়ারটেকার হিসেবে নিযুক্ত করা হয়।

পরবর্তীতে অনন্ত মুখার্জী সরলতার সূযোগে এমপি মহোদ্বয়ের জমি নিজের বলে দাবী করেন। পত্রিকায় উল্লেখ করা হয়েছে অনন্ত মুখার্জী ৪০ বছর আগে ৭ শতক জমি ক্রয় করে মালিক হয়েছেন। যা সম্পুর্ণ মিথ্যা ও বানোয়াট। ৪০ বছর পূর্বে অনন্ত মুখার্জীর কুয়াকাটায় কোন অস্তিত্ব ছিলনা এবং দাবীকৃত জমির মালিকানার কাগজপত্র দেখাতে পারেনি।

বিরোধী পক্ষের সাথে গোপন আতাঁত করে রাজনৈতিক ভাবে সুনাম ক্ষুন্ন করার জন্য এমপি মুহিবের নামে অপপ্রচার চালাচ্ছে।আমরা এমন মিথ্যা সংবাদ ও অপপ্রচারের তীব্র প্রতিবাদ জানাই। অপপ্রচারকারীদের আইনের আওতায় এনে শাস্তির দাবী করেন সাংবাদিক সম্মেলনে উপস্থিত নেতৃবৃন্দ।

কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. নাসির উদ্দিন বিপ্লবের সভাপতিত্বে সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সহ সভাপতি গাজী মোঃ ইউসুফ আলী, আঃ খালেক খাঁন, আওয়ামী লীগ নেতা আনোয়ার হাওলাদার, মহিপুর থানা শ্রমিক লীগ সভাপতি আবুল কালাম ফরাজী, পৌর ছাত্রলীগ সাধারণ সম্পাদক তাইফুর রহমান হাসান, আওয়ামী লীগ নেতা আঃ গফফার মুন্সী, বজলুল হক খাঁন প্রমুখ।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর