আফগান শিবিরে নাইমের জোড়া আঘাত

আফগানদের বিপক্ষে এক মাত্র টেস্ট ম্যাচে টাইগার শিবিরে কোন পেসার নেই।নিয়মিত স্পিনার চারজন এবং পার্ট টাইম স্পিনার দুই জন।এমন দিনে ব্যাটিংয়ে আফগানিস্তান। একপ্রান্ত থেকে শুরুটা করলেন স্পিনার তাইজুল ইসলামকে দিয়ে।ফলও পেয়েছেন দলনেতা। তাইজুলের স্পিন বিষে শেষ হয়েছে আফগানদের দুই ওপেনার।এরপর সময় যত গড়িয়েছে আফগান ব্যাটাররা বাংলাদেশের স্পিন জাল ভাঙতে শুরু করেছে।টাইগারদের চোখ রাঙানি দিয়ে সেঞ্চুরি তুলে নেন রহমত শাহ।এটা তার টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি।এরপর আর তাকে মাঠে থাকতে দিলেন না চট্টলার লোকাল বয় নাইম।একই ওভারে ফের আফগান শিবিরে ফের আঘাত হানেন নাইম।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) প্রথমে টস ভাগ্যে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগান দলনেতা রশিদ খান।শুরুতে দারুণ ব্যাটিং করে আফগান দুই ওপেনার।পরে বাধা হয়ে দাঁড়ান তাইজুল।

১৩তম ওভারে আফগান ওপেনার ইহসানউল্লাহকে বোল্ড করেন বাঁহাতি এ স্পিনার। টেস্টে এটি তাঁর শততম উইকেট। ২৫তম ওভারে এসে আরেক ওপেনার ইব্রাহিম জাদরানকেও তুলে নেন তাইজুল। লং অফে তাঁর ক্যাচ নেন মাহমুদউল্লাহ। ৩২তম ওভারে হাশমতউল্লাহকে ফিরিয়েছেন মাহমুদউল্লাহ।

এরপর দলের হাল ধরেন রহমত ও আসগর আফগান।১২০ রানের জুটি গড়েন দুজনে।সেঞ্চুরি তুলে নেন রহমত।এরপর নাইমের হানা।কাটা পড়েন রহমত।আসগরকে সাহায্য করতে এগিয়ে আসেন অভিজ্ঞ নবি।তাকেও থাকতে দিলেন না চট্টলার নাইম।ডাক মেরে সাজঘরে ফেরন নবী।

বার্তবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর