শ্রীপুরে সুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস

ঢাকার সাভারের আশুলিয়ায় সাবেক পানিসম্পদমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুর মালিকানাধীন সুতা তৈরির একটি কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার দিবাগত রাত ৩টার দিকে আশুলিয়ার শ্রীপুর এলাকায় এজিজ কটন মিলস নামে ওই কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) ভোর ৬ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

এব্যাপারে ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম জানান, বুধবার দিবাগত মধ্যরাতে আশুলিয়ার শ্রীপুর এলাকায় আনোয়ার হোসেন মঞ্জুর মালিকানাধীন সুতা তৈরির কারখানায় অগ্নিকাণ্ডের খবরে দ্রুত তারা ঘটনাস্থলে পৌঁছান। এ সময় ডিইপিজেড ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ও গাজীপুরের কালিয়াকৈর ফায়ার সার্ভিসের আরও দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। কিন্তু আগুনের তীব্রতা অনেক বেশি হওয়ায় ততক্ষণে গোডাউনে থাকা সুতা তৈরির সমস্ত কাঁচামাল তুলা পুড়ে যায়।

আগুন যাতে অন্য কোথায় ছড়িয়ে পড়তে না পারে সে জন্য কাজ করছেন তারা। তবে অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির ব্যাপারে প্রাথমিকভাবে নিশ্চিত করে কিছুই বলতে পারেননি এই ফায়ার সার্ভিস কর্মকর্তা।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর