ভারতের ১০০ কি.মি. ভিতরে ঢুকেছে চীনা সৈন্যরা!

জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের পর পাকিস্তানের সঙ্গে উত্তেজনার মধ্যেই সীমান্ত পেরিয়ে ভারতে ১০০ কিলোমিটারের ভিতরে প্রবেশ করে চীনা সেনারা। এমন তথ্য চাউর করেছে ইন্ডিয়ান টিভি।

ভারতের অরুনাচল প্রদেশের সীমানা পেরিয়ে ঢোকার জন্য চীনা সেনারাদইমরু নাল্লাহ নামক এলাকায় একটি কাঠের সেতুও তৈরি করে। ইন্ডিয়া টিভির খবরে বলা হয়েছে, চীনা সেনাদের ভারত সীমান্তের প্রবেশের খবর দেশটিতে ক্ষমতাসীন দল বিজেপির এক কর্মী দলটির সংবাদ তারি গাওকে সরবরাহ করে।

তাপির গাও ওই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে। তবে ভিডিওটি আগস্টের মাসের শুরুর বলে ধারণা করা হচ্ছে। তাপির গাও ভিডিওর সময় প্রকাশ করেননি। বিজেপি সাংসদ তাপির গাও গণমাধ্যমকে জানিয়েছেন, ভারতের প্রবেশের জন্য চীনা সেনারা এক মাস আগে ওই সেতুটি বানিয়েছে।

তার মতে, সেতুটির চারপাশে বুটের দাগ দেখতে পাওয়া গেছে। বিষয়টি ভারতের নিরাপত্তার জন্য উদ্বেগের। তাপির গাও ইন্ডিয়া টিভিকে জানান, ‘খুব ভালো করে দেখলেই বোঝা যাবে সেতুটি সম্প্রতি নির্মাণ করা হয়েছে। কাঠের হলেও সেটি যথেষ্ট মজবুত। স্থানীয় প্রশাসন তো বটেই, কেন্দ্রের উচিত এই বিষয়ে কড়া ব্যবস্থা নেয়া।’

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর