যে শর্তে জামিন পেল রিফাত হত্যার আসামি শিশু শ্রাবণ

বরগুনা আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার অভিযুক্ত ২৪ নম্বর আসামি শিশু আরিয়ান হোসেন শ্রাবণকে জামিন দিয়েছেন আদালত। আজ বুধবার সন্ধ্যায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান জামিনের এই আদেশ দেন।

কোন শর্তে তাকে জামিন প্রদান করা হবে, এ নিয়ে প্রথমে প্রশ্ন থাকলেও জামিনের পর পরই জানা যায়, গণমাধ্যমের সঙ্গে কথা না বলার শর্তে তাকে আদালত জামিন দিয়েছেন। এদিন আসামি পক্ষের আইনজীবী গোলাম মোস্তফা কাদের শ্রাবণের জামিনের প্রার্থনা করেন।

তিনি আদালতকে বলেন, ‘আসামি একজন শিশু। তার বয়স ১৬ বছর। সে দশম শ্রেণির ছাত্র। সে অপরাধের সঙ্গে কোনোভাবেই জড়িত নয়। পুলিশ ১৯ বছর দেখিয়ে তাকে চালান দিয়েছে এবং প্রাপ্ত বয়স্ক আসামিদের সঙ্গে কারাগারে রাখার কারণে আরিয়ান শ্রাবণ মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।’

এ সময় রাষ্ট্রপক্ষে জামিনের বিরোধিতা করেন সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) অ্যাডভোকেট সঞ্জিব দাস। উল্লেখ্য, গত ২৬ জুন সকালে বরগুনা সরকারি কলেজের সামনে দুর্বৃত্তরা মিন্নির স্বামী রিফাত শরীফকে প্রকাশ্যে কুপিয়ে গুরুতর আহত করেন। ওইদিন বিকেলে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মিন্নির স্বামী।

এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে ও পাঁচ-ছয়জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা থানায় একটি হত্যা মামলা করেন। ওই মামলায় প্রথমে মিন্নিকে প্রধান সাক্ষী করা হলেও পরে এক আসামির স্বীকারোক্তির ভিত্তিতে জিজ্ঞাসাবাদের পর মিন্নিকে গত ১৬ জুলাই আসামি হিসেবে গ্রেপ্তার দেখায় পুলিশ।

১৭ জুলাই তাকে আদালতে হাজির করে পুলিশ সাত দিনের রিমান্ডের আবেদন জানালে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে গত ৫ আগস্ট মিন্নির বাবা হাইকোর্টে মিন্নির জামিন চেয়ে আবেদন করেন। হাইকোর্ট গত ২০ আগস্ট মিন্নির জামিন প্রশ্নে রুল জারি করে ২৮ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তাকে সিডিসহ হাজির হতে বলেন। সে অনুযায়ী ২৮ আগস্ট শুনানি নিয়ে হাইকোর্ট ২৯ আগস্ট মিন্নির জামিন মঞ্জুর করেন।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর