ঝিনাইদহে ভুল চিকিৎসায় মৃত্যু পথযাত্রী ফজিলা খাতুন

ঝিনাইদহে ভূয়া ডাক্তারের ভুল অপারেশনে ফজিলা খাতুন নামে এক মহিলা মৃত্যু পথযাত্রী বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে সদর উপজেলার নলডাঙ্গা বাজারে তপু মেডিকেল হলে।

ভুক্তভোগি ফজিলা খাতুন সদর উপজেলার খেদাপাড়া গ্রামের ফজর আলী ওরফে ফজো’র কন্যা। তিনি জানান গত শনিবারে নলডাঙ্গা বাজারের তপু মেডিক্যাল হলে পল্লী চিকিৎসক মনোজিৎ কুমার বিশ্বাসের নিকট হাতের অপারেশন করেন। পল্লী চিকিৎসকে ডায়াবেটিসের কথা জানানোর পরও সে অপারেশন করে।

তার ডায়াবেটিস থাকায় অপারেশনের পর থেকেই অবস্থার অবনতি হলে ফজিলা খাতুন কে ঝিনাইদহ ডায়াবেটিস হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। তিনি মূমুর্ষ অবস্থায় গত মঙ্গলবার থেকে ঝিনাইদহ ডায়াবেটিস হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ ব্যাপারে পল্লী চিকিৎসক মনোজিৎ কুমারের কাছে তার সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন আমার কোন সার্টিফিকেট নাই তবে দীর্ঘদিন ধরে গ্রামে চিকিৎসা দিয়ে থাকি এবং ওষুধ বিক্রয় করি।

এই অপারেশন সম্পর্কে তিনি বলেন আমি রোগিকে অপারেশন করে পুজ রক্ত বের করে তার জ্বালা যন্ত্রনা নিবারণের চেষ্টা করেছি। তার লিখিত প্যাডে পল্লী চিকিৎসক লেখা আছে, এবং তার ফার্মেরী দেওয়ালে কাগজ দিয়ে লেখা আছে ডাঃ মনোজ বিশ্বাস, এস,এম,এফ(ঢাকা) অপারেশন সহকারী সার্জন।

বাস্তবে সে কোন সার্টিফিকেট দেখাতে পারে নাই। দোকানের একটি ওষুধের লাইসেন্স আছে যার ইস্যুর তারিখ এবং মেয়াদ উত্তীর্ণের তারিখের কোন মিল নাই। গ্রামের সাধারণ মানুষের সাথে সরল বিশ্বাসে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছে। এলাকাবাসী এই ভূয়া ডাক্তারের শাস্তির দাবি জানিয়েছেন।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর