পাকুন্দিয়ায় ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চরফরাদীর মির্জাপুর বাজার যুব সমাজের উদ্যোগে আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৪সেপ্টেম্বর) দুপুর থেকে সন্ধা ৭ পর্যন্ত আটটি বাহারি নৌকা,রংবেরঙের পোষাক,বাদ্যযন্ত্র, নাচ-গান আর মাঝি মাল্লাদের বৈঠা টানে নদীর জল যেন নতুন রুপ খুঁজে পেয়েছিলো।

সূর্যের প্রখর তাপ উপেক্ষা করে হাজার হাজার দর্শকের উপস্থিতি ব্রহ্মপুত্র নদের দু-তীরকে করে তুলে উৎসবমুখর।

আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা কাছে থেকে উপভোগ করতে প্রধান অতিথি ছিলেন সাবেক আইজিপি, সচিব ও রাষ্টদূত নূর মোহাম্মদ এমপি। উপজেলা পরিষদের চেয়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু, কৃষকলীগের সাবেক সভাপতি বাবুল অাহমেদ, পৌর যুবলীগের অাহব্বায়ক নাজমুল হক, উপজেলা যুবলীগের নেতা বিল্লাল হোসেন সহ রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তাসহ সমাজের নানা শ্রেণীর মানুষের সরব উপস্থিতি ছিলো চোখে পড়ার মত।

বিচারকের দ্বায়িত্ব পালন করেন, পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ ( ওসি) মফিজুর রহমান, বুরুদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হুদা রুবেল, পাকুন্দিয়া পৌরসভার সাবেক কমিশনার

প্রতিযোগিতা শেষে প্রথম স্হান অধীকার করেন পৌরসভার দিয়াপাড়ার হারিস উদ্দিন প্রধানের নৌকা উক্ত টিমকে একটি আট সিফটি ফ্রিজ এবং দ্বিতীয় স্হান অধীকার করেন মুনিয়ারিকান্দার জয়বাংলা নৌকা উক্ত টিমকে একটি ২১ ইন্চি এলইডি টেলিভিশন এবং অংশগ্রহণকারী সকল দলকে ১৭ ইন্চি এলইডি টেলিভিশন প্রদান করা হয়।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর