ব্লাড ক্যান্সারে আক্রান্ত শিশু মোরশেদ বাঁচতে চায়

শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার খরিয়াকাজীরচর ইউনিয়নের মাদারপুর গ্রামের হতদরিদ্র দিনমজুর রফিকুল ইসলাম ও মুন্নী বেগমের ছেলে এবং স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী মোরশেদ ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। ৯ বছর বয়সী ছোট্র শিশুটিকে এখন মাঠে খেলাধূলায় ব্যস্ত থাকার কথা, কিন্তু বর্তমানে সে হাসপাতালের বেডে শুয়ে বাঁচার আকুতি জানাচ্ছে।

জানা যায়, হতদরিদ্র দিনমজুর রফিকুল ইসলামের দুই ছেলে-মেয়ের মধ্যে মোরশেদ বড় ও রুমি (৫) ছোট। গত কয়েকমাস আগে মোরশেদ হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে স্থানীয় চিকিৎসকদের পরামর্শে রাজধানী ঢাকায় নিয়ে যান বাবা রফিকুল। পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি ও বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করানোর পর মোরশেদের ব্লাড ক্যান্সার ধরা পড়ে।

আর ওই পর্যন্ত চিকিৎসা খরচ যোগান দিতেই সর্বস্বান্ত পিতা রফিকুল। এখন অনেক কষ্টেও মোরশেদের চিকিৎসা ব্যয় বহন করা তাদের দুঃসাধ্য হয়ে পড়েছে। তার উপর গত কয়েকদিন যাবত মোরশেদের ফুসফুসেও সংক্রমণ ছড়িয়ে পড়ায় বেড়ে গেছে মোরশেদের পিতা-মাতার উৎকণ্ঠা। বর্তমানে সে বিএসএমএমইউ’র হিস্টোলজি ও অঙ্কুলজি বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ আনোয়ার করিমের তত্ত্বাবধানে ক্যান্সার ভবনের তিনতলার ডি ব্লকের ২৬ নং বেডে চিকিৎসাধীন রয়েছে।

চিকিৎসকরা জানিয়েছেন, তাকে প্রায় ৩ বছর মেয়াদী দীর্ঘ চিকিৎসা নিতে হবে। এর মধ্যে রয়েছে কেমোথেরাপি, হিমোগ্লোবিন ও দামি ইনজেকশন। এতে খরচ হবে প্রায় ১৩/১৪ লক্ষ টাকা, যা তার দরিদ্র পিতা-মাতার পক্ষে জোগাড় করা অসম্ভব। এজন্য মোরশেদকে বাঁচাতে তিনি সমাজের বিত্তবান ও সহৃদয়বান ব্যক্তিদের সহযোগিতা কামনা করেছেন।

সহযোগিতার জন্য যোগাযোগ করতে পারেন মোরশেদের বাবা : ০১৯৯৬-০৮৪১৩২ (বিকাশ) ও সঞ্চয়ী হিসাব নং-মোঃ রফিকুল, ০৬৫১১২০১২৪০৭১, আল আরাফাহ ইসলামী ব্যাংক, হেমায়েতপুর শাখা, ঢাকা।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর