আ’লীগ নেতাকে কাফনের কাপড় সংযুক্ত চিঠি

মানিকগঞ্জের সাটুরিয়ায় আওয়ামী লীগ নেতাকে হত্যার হুমকি দিয়ে চিঠি দিয়েছে ‘আগাছা নির্মূল কমিটি’ নামের একটি সংগঠন। ক্ষুব্ধ ও অমার্জিত ভাষায় কাফনের কাপড় সংযুক্ত চিঠিতে ওই নেতাকে তিরস্কার করা হয়েছে।

মঙ্গলবার পোস্ট অফিসের ডাকযোগে রেজিস্ট্রি করা এ চিটি হাতে পান বালিয়াটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান ইউপি চেয়ারম্যান মো. রুহুল আমিন। মঙ্গলবার রাতে সাটুরিয়া থানায় লিখিত ডায়েরি করেছেন তিনি।

ইতিপূর্বেও আনছারউল্লাহ বাংলাভাই টিম নামের এক সংগঠনের পরিচয়ে তাকে প্রাণনাশের হুমকি দিয়ে চিঠি দিয়েছিল বলে জানান রুহুল আমিন। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার বালিয়াটি ইউপি চেয়ারম্যান রুহুল আমিন প্রতিদিনের মতো মঙ্গলবার সন্ধ্যায় তার কার্যালয়ে বসেছিলেন। এ সময় তার ডাকফাইলে প্রেরক জেডআর ইসলাম, সিঙ্গাইর মানিকগঞ্জ ঠিকানায় একটি রেজিস্ট্রি চিঠি দেখেন। চিঠি খুলে দেখেন তাতে কাফনের কাপড় সংযুক্ত করা।

তাতে অবিচার, মুসলিম হয়ে ইসলামবিরোধী কাজ করাসহ বিভিন্ন বিষয়ে কটাক্ষ করে অশ্লীল ভাষা লেখা রযেছে। জাহিদ মালেকের প্রশংসা করে, তার ক্ষতি না করার সুপারিশ করে, ওই নেতাকে বদলে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এ ছাড়া মৃত্যুর জন্য প্রস্তুত থাকার হুমকি দেয়া হয়েছে। কাফনের কাপড়ের নমুনাসহ ওই চিঠিতে পুলিশের আশ্রয় না নেয়ার জন্যও সতর্ক করা হয়েছে। এ ব্যাপারে রুহুল আমীন যুগান্তরকে বলেন, এর আগেও আমাকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছিল। আমার কোনো প্রতিপক্ষ পরিচয় গোপন রেখে এমন হুমকি দিতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এ বিষয়ে সাটুরিয়া থানার ওসি মো. মতিয়ার রহমান মিঞা বলেন, মো. রুহুল আমীন চেয়ারম্যান ও তার পরিবারকে হত্যার হুমকিতে অজ্ঞাতনামা ডায়েরি করা হয়েছে। বিষয়টি অতীব গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর