রুদ্ধদ্বার বৈঠকে কূটনৈতিকদের যা বললো ঐক্যফ্রন্টের নেতারা

ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশ ও সংস্থার প্রতিনিধিদের সাথে বৈঠক করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।বুধবার সকাল সোয়া ১০টা থেকে রাজধানীর গুলশানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খানের বাসায় এই বৈঠক হয়।

বৈঠকে গণতন্ত্র, ভোট ডাকাতি, নির্বাচন, তথা-কথিত সংসদ, আইনশৃঙ্খলা বাহিনী, বিচারবিভাগ, দুর্নীতি, অর্থনীতি, রোহিঙ্গা এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয় কূটনৈতিকদের কাছে তুলে ধরেছেন ঐক্যফ্রন্টের নেতারা।

তবে বৈঠকে কূটনৈতিকরা কিছু বলেন নাই। তারা শুধু শুনেছেন এবং খাতায় নোট করেছেন।

সূত্রে জানা গেছে, গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তিসহ সার্বিক বিষয়গুলো কূটনৈতিকদের কাছে তুলে ধরেন ড. কামাল হোসেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, আসম আব্দুর রব।

তবে বৈঠকের বিষয়ে বিএনপি বা ঐক্যফ্রন্টের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকে কিছু জানানো হয়নি।

বৈঠকের বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা বলেন, দেশের বর্তমান রাজনেতিক পরিস্থিতি, খালেদা জিয়ার মুক্তি, ব্যারিস্টার মঈনুল হোসেনকে ফের কারাগারে পাঠানোসহ বিভিন্ন বিষয়ে তাদের মধ্যে আলোচনা হয়েছে।

বৈঠকে ঐক্যফ্রন্ট নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, জেএসডির সভাপতি আসম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও সুব্রত চৌধুরী।

কূটনীতিকদের মধ্যে ছিলেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার, ব্রিটিশ রাষ্ট্রদূত, কানাডার উপ-রাষ্ট্রদূত ও জাতিসংঘের আবাসিক প্রতিনিধি।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর