নোবিপ্রবিতে শিক্ষকের উপর হামলার প্রতিবাদে শিক্ষক সমিতির মানববন্ধন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) এর আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. ফিরোজের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষক সমিতি। মঙ্গলবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় হামলার বিচার চেয়ে পাঁচ কার্যদিবস সময় বেধে দেন শিক্ষক নেতারা। আর পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটির রিপোর্টের আলোকে বিচার কার্যক্রম জোরদার না হলে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দেন তারা।

শিক্ষক সমিতির সভাপতি গাজী মুহাম্মদ মহসীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মু. নাসির উদ্দিনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য প্রদান করেন নোবিপ্রবি উপাচার্য ড. মু. দিদার-উল-আলম, ট্রেজেরার ফারুক উদ্দীন, রেজিস্ট্রার মমিনুল হক, প্রক্টর নেওয়াজ মু. বাহাদুর, ফার্মেসী বিভাগের প্রফেসর শফিকুল ইসলাম এবং সালাম হলের ভারপ্রাপ্ত প্রভোস্ট কাউসার হোসেন। এসময় ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বক্তারা।

এর আগে গত শনিবার রাতে নোবিপ্রবি সালাম হলে ধূমপানকে কেন্দ্র ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম রবিন এবং সাধারণ সম্পাদক এস এম ধ্রুবর অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়। রবিবার রাতে একই ঘটনার জের ধরে আবার সংঘর্ষ হলে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন মালেক উকিল হলের প্রভোস্ট ড. ফিরোজ। এসময় ছাত্রলীগের আঘাতে গুরুতর আহত হন তিনি।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর