১৯, অক্টোবর, ২০১৮, শুক্রবার | | ৮ সফর ১৪৪০

বানর চালালো বাস, চাকরি গেল চালকের (ভিডিও)

আপডেট: অক্টোবর ৭, ২০১৮

বানর চালালো বাস, চাকরি গেল চালকের (ভিডিও)

ভারতের কর্ণাটক রাজ্যের সরকারী বাসের চালকের আসনে দেখা গেছে একটি বানরকে। বানরটি ৩০ জনের বেশি যাত্রীবাহী ওই বাসটি চালিয়ে নিয়ে গেছে অনেকদূর। পরে অবশ্য ওই গাড়ির মূল চালককে বহিস্কার করেছে রাজ্য সরকার। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

একটি ভিডিওতে দেখা যায়,বানরটি খুব আরাম করে চালকের আসনে বসে গাড়ি চালাচ্ছে। ভিডিওটি ভাইরাল হলে শাস্তিস্বরুপ কর্তৃপক্ষ ওই গাড়ির চালককে বহিস্কার করে। কর্মকর্তাদের একজন বলেন, যাত্রীরা একটা বানরকে গাড়ি চালাতে দিয়ে নিশ্চয়ই নিরাপদে গাড়িতে বসে থাকতে পারে না।

কর্ণাটক সড়ক পরিবহণ সংস্থার পক্ষ থেকে বলা হয়, সোমবারের এ ঘটনা তাদের নজরে আসার পর তারা ওই গাড়ির চালককে বহিস্কার করেছে। মূলত, ভিডিওটি ভাইরাল হওয়ার পরই তারা ঘটনাটি জানতে পারে।

প্রতক্ষ্যদর্শীরা বলছেন, ওই বানরটি একজন যাত্রীর সঙ্গে বাসে ওঠে। কিন্তু বাসের অন্য কোনো সিটে তাকে বসাতে ব্যর্থ হলে বানরটি চালকের আসনে গিয়ে বসে। এরপর চালক পাশে বসে ওই বানরটিকে দিয়েই গাড়ি চালাতে শুরু করেন।

প্রতিবেদনে বলা হয়, বানরটি যখন তার গন্তব্যে এসে পৌঁছায় তখন সে গাড়ির চালকের আসনে থেকে নিচে নেমে যায়। কোনো দুর্ঘটনা না ঘটলেও ভিডিওটি ভাইরাল হওয়ার কারণেই মুলত ব্যাপারটি গণমাধ্যম এবং কর্তৃপক্ষের নজরে আসে।