স্কুলে ইট সরাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে স্কুলছাত্রীর মৃত্যু

প্রতিদিনের মতো সহপাঠীদের সঙ্গে স্কুলে আসে মারিয়া আক্তার (১২)।স শুরুর আগে খেলার ছলে দুই সহপাঠীর সঙ্গে বিদ্যালয়ের নির্মাণাধীন ভবনের দোতলায় ওঠে। সেখানে গিয়ে একটি ইট সরাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হয়ে নিচে পরে মারা যায় সে।

মাদারীপুরের শিবচর উপজেলায় আজ মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে। মারা যাওয়া স্কুলছাত্রী মারিয়া উপজেলার সালেহ আদর্শ উচ্চবিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী ছিল। সে শিবচর ইউনিয়নের পূর্বশ্যামাইল গ্রামের ইব্রাহীম ব্যাপারীর মেয়ে।

স্কুল ও পারিবারিক সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে জেলার শিবচর পৌরসভার সালেহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী মারিয়া আক্তার (১৫) প্রতিদিনের ন্যায় বিদ্যালয়ে আসে। স্কুলে এসে মারিয়া বিদ্যালয়ের নির্মাণাধীন একটি ভবনের দ্বিতীয় তলায় উঠে। এসময় অসাবধানতাবশত ভবনের পাশ দিয়ে যাওয়া বিদ্যুৎতের মেইন তারের সাথে মারিয়া বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দোতলার ছাদ থেকে নিচে মাটিতে পড়ে যায়। সাথে সাথে বিদ্যালয়ের শিক্ষক ও অন্য শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থার অবনতি হলে ফরিদপুর হাসপাতালে নেওয়ার পথে দুপুরে তার মৃত্যু হয়। মারিয়া শিবচর পৌরসভার শ্যামাইল মৃধাকান্দি গ্রামের ইব্রাহীম বেপারীর মেয়ে। শিবচর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নান্নু মিয়া বলেন, নির্মানাধীন ওই ভবনে যেতে শিক্ষার্থীদের নিষেধাজ্ঞা রয়েছে। তবুও ওই শিক্ষার্থী কিভাবে গেল বুঝতে পারছি না।

মারিয়ার মৃত্যুর জন্য বিদ্যালয় কর্তৃপক্ষকে দায়ী করেছে তার পরিবার। মারিয়ার বড় ভাই রাসেল ব্যাপারী বলেন, ‘বিদ্যালয় কর্তৃপক্ষ সচেতন হলে এমন দুর্ঘটনা ঘটত না। বাচ্চারা তো ছুটোছুটি করবেই। কিন্তু বিদ্যালয়ের যেখানে–সেখানে বৈদ্যুতিক তার ঝুলবে কেন?’

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর