নীলফামারীতে বিএসএফের গুলিতে নিহত ১

নীলফামারীর ডিমলায় সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) এর গুলিতে এক বাংলাদেশী যুবক নিহত হয়েছেন। নিহত যুবকের নাম মোহাম্মদ বাবুল মিয়া (২২) তিনি ডিমলা উপজেলার কালীগঞ্জ গ্রামের নুর মোহাম্মদের ছেলে। এ ঘটনায় সাইফুল ইসলাম (১৪) নামে আরো এক যুবক আহত হয়।

সে ঝাড়সিংহেশ্বর গ্রামের গোলজার রহমানের ছেলে। মঙ্গলবার ভোরে ডিমলা উপজেলার কালীগঞ্জ সংলগ্ন তিস্তা নদীর উজানে চরে এই ঘটনা ঘটে। এলাকাবাসী জানায়, মঙ্গলবার ভোরে তিস্তা নদীর চরে ভুলক্রমে সীমান্ত অতিক্রম করলে বিএসএফ সদস্যরা বাবুল ও সাইফুলের ওপরে এলোপাথাড়ি গুলি চালায়।

এতে ঘটনাস্থলেই মোহাম্মদ বাবুল নিহত এবং সাইফুল ইসলাম আহত হয়। পরে আহত সাইফুলকে উদ্ধার করে ভারতের মেখলিগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সাইফুল ইসলামের মা শেফালী বেগম বলেন, লোকজনের নিকট শুনেছি সাইফুলকে গুলি করে বিএসএফ সদস্যরা নিয়ে গেছে।

অপরদিকে নিহত বাবুল মিয়ার পিতা নুর মোহাম্মদ ছেলের লাশ ফেরতের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। এ ব্যাপারে ডিমলা বিজিবির পক্ষ থেকে কোন মন্তব্য পাওয়া যাচ্ছে না। বিজিবির একাধিক কর্মকর্তা বলেন, বিষয়টি লালমনিরহাট সীমানায় হওয়ার কিছু বলা যাচ্ছে না।

তবে মঙ্গলবার দুপুরে ডিমলা থানার ওসি মফিজ উদ্দিন শেখ নিহত বাবুল মিয়ার পরিবারের সাথে কথা বলেছেন। তিনি বলেন লাশ ফেরত আনার বিষয়টি গুরুত্বসহকারে দেখা হচ্ছে।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর