সুতার গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

ঢাকার সাভারের আশুলিয়ায় একটি সুতার গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আশুলিয়ার জামগড়ার শিমুলতলা এলাকায় মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে ভাই ভাই এন্টারপ্রাইজ নামের একটি গোডাউনে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে ফায়ার সার্ভিসের পাচঁটি ইউনিট দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

গোডাউনের মালিক জামান মীর বলেন, ‘হঠাৎ করেই আগুন ধরে যায়। কীভাবে কি হলো কিছুই বলতে পারি না। সব পুড়ে ছাই হয়ে গেছে। আমার কয়েক লাখ টাকার সুতা পুরে গেছে। এছাড়া ১০টা টিনের কক্ষ পুড়ে গেছে৷’

ডিইপিজেড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, খবর পেয়ে ডিইপিজেড ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ও সাভার ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। সুতার গোডাউন হওয়ায় আগুন খুব তাড়াতাড়ি ছড়িয়ে পড়ে।

তিনি আরও বলেন, আগুনের তীব্রতা অনেক বেশি ছিল, যে কারণে ক্ষয়ক্ষতিও বেশি হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনো জানা সম্ভব হয়নি। তবে এ ঘটনায় ৪০-৫০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর