ইবি’তে জাতির পিতার জন্মদিন উদযাপন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বর্ণাঢ্য আয়োজনে ও যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।রবিবার (১৭ মার্চ) দিবসটি উদযাপন উপলক্ষে আনন্দ শোভাযাত্রা,কেক কাটা,চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সকাল ১০টায় জাতির পিতার জন্মদিন উপলক্ষে প্রশাসন ভবন চত্বর হতে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর নেতৃত্বে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়।শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধুর ম্যুরাল ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ এর পাদদেশে গিয়ে শেষ হয়।

পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ এ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।
এ সময় তার সাথে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এম. শাহিনুর রহমান,কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা,রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।
অনেকের মধ্যে প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. আনিছুর রহমান,বিভিন্ন অনুষদের ডিন,বিভাগের সভাপতি,হল প্রভোস্ট,বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী,কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।এছাড়াও পরবর্তীতে ছাত্রলীগসহ পর্যায়ক্রমে বিভিন্ন রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্মদিনের কেক কাটা ও গত ১৩ মার্চ অনুষ্ঠিত বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী এতে সভাপতিত্ব করেন প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. আনিছুর রহমান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর