সাতক্ষীরার বিভিন্ন জলাবদ্ধ এলাকা পরিদর্শন করলেন এমপি রবি

সাতক্ষীরা সদরের ১৩ নং লাবসা ইউনিয়নের বিভিন্ন জলাবদ্ধ এলাকা পরিদর্শন করেছেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা -০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

সোমবার দুপুরে লাবসা ইউনিয়নের মাগুরা, তালতলা, কৈখালী ও গোপিনাথপুর এবং যুব উন্নয়ন অধিদপ্তরের সামনে পানিবন্দী এলাকা পরিদর্শন করেন। এসময় পানিবন্দী মানুষের সমস্যার কথা শোনেন এবং আমার জীবদ্দশায় আমার নির্বাচনী এলাকার কোন অসহায় মানুষকে কষ্ঠ পেতে দেবনা।

লাবসা ইউনিয়নসহ সাতক্ষীরা সদরের সকল এলাকার জলাবদ্ধতা দুর করে যতদ্রুত সম্ভব পানি নিষ্কাশনের ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন। অপরিকল্পিত চিংড়ি ঘের ও অপরিকল্পিত ড্রেণেজ ব্যবস্থাকে জলাবদ্ধতার কারণ হিসেবে দোষারোপ করেন এমপি রবি।

যুব উন্নয়ন অধিদপ্তরের পাশ থেকে কালভাট দিয়ে লাবসা ইউনিয়নের মাগুরা, তালতলা, কৈখালী ও গোপিনাথপুর এলাকার পানি রথখোলার বিলে নামতো।

সেই কালভাটটি সাতক্ষীরা – খুলনা সড়কের কাজ হওয়ার সময় সিডিউলে এই কালভাট থাকলেও সেটি বন্ধ হওয়ায় এ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে বলে জানান লাবসা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল আলীম।

এসময় উপস্থিত ছিলেন লাবসা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল আলীম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, লাবসা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মো. আব্দুল হান্নান, ইউপি সদস্য মো. মনিরুল ইসলামসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর