নীলফামারীতে হোটেল ও ফার্মেসী মালিককে জরিমানা

নীলফামারীর সৈয়দপুরে ভেজাল বিরোধী অভিযান চালিয়ে হোটেল ও ফার্মেসী ২৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ সময় মেয়াদোত্তীর্ণ খাদ্য ও প্রায় ১৫ হাজার টাকার ওষুধ জব্দ করে ধ্বংস করা হয়।

২ সেপ্টেম্বর সোমবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নীলফামারীর অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত সহকারি পরিচালক মমতাজ বেগমের নেতৃত্বে ওই ভেজাল অভিযান পরিচালনা করেন।

অভিযানে মেয়াদোত্তীর্ণ দই সংরক্ষণ, অস্বাস্থ্যকর, অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে খাবার পরিবেশনের দায়ে ৫টি হোটেল মালিকের ২২ হাজার টাকা এবং মেয়াদোত্তীর্ণ ও ফিজিশিয়ান স্যাম্পল সংরক্ষণের দায়ে একটি ফার্মেসীর পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

এগুলো হলো- শহরের শহীদ ডাঃ জিকরুল হক সড়কের আজিম উদ্দিন হোটেল, নিরিবিলি হোটেল, শাহজালাল হোটেল, শেরে বাংলা সড়কের আসলাম হোটেল মালিকের ৫ হাজার করে ২০ হাজার ও পান বাজারের গুলজার হোটেলের ২ হাজার টাকা জরিমানা করা হয়। একইসাথে শহীদ ডাঃ জিকরুল হক সড়কের ফারহান ফার্মেসীতে অভিযান চালিয়ে এ্যান্টিবায়েটিকসহ বিভিন্ন ধরণের মেয়াদোত্তীর্ন ওষুধ এবং ফিজিশিয়ান স্যাম্পল উদ্ধার করে অভিযান পরিচালনাকারী দল। এ সময় ওইসব ওষুধ সংরক্ষণ করার দায়ে ৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। সে সাথে প্রায় ১৫ হাজার টাকার ওষুধ জব্দ করা হয়েছে।

অভিযান পরিচালনা করেন উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ অহিদুল হক, পৌর স্যানিটারি ইন্সপেক্টর মোঃ আলতাফ হোসেন সরকার।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর