শেরপুরে বিএনপির ১৫ নেতা-কর্মী গ্রেফতার

বগুড়ার শেরপুরে বিএনপি ও স্বেচ্ছাসেবক লীগের পাল্টাপাল্টি বিক্ষোভ ঘটনায় বিএনপি ও ছাত্রদলের ১৫ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরের পর থানা থেকে তাদের আদালতে পাঠানো হয়।

গ্রেফতারকৃত বিএনপির নেতা-কর্মীরা হলেন- উপজেলার মহিপুর গ্রামের সোবাইদুল ইসলাম (৩২), পৌরশহরের জগন্নাথ পাড়া এলাকার কাওছার আহম্মেদ ওরফে কলিন্স (৩১), খন্দকারটোলা গ্রামের আমির হামজা (১৯), শাহবন্দেগী ইউনিয়নের রহমতপুর গ্রামের কাওছার আলী (১৯), সাজ্জাদ আলী (১৯), মো. মেহেদী হাসান জীবন (২২), খন্দকারটোলা গ্রামের লিমন ইসলাম (১৯), ইফতেখার আলম (১৯), ফাঁসিতলা গ্রামের রাব্বী হোসেন (২০), নওদাপাড়া গ্রামের মো. রিপন (২১), মো. শিপন ইসলাম (২০), চকমুকন্দ গ্রামের মোহর আলী (২০), মামুরশাহী গ্রামের মেহেদী হাসান (২০), ফুলতলা গ্রামের নুর আলম (১৯) ও ধুনট উপজেলা তারাকান্দি গ্রামের মো. আলম মিয়া (৩৫)।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম গ্রেফতারের তথ্য নিশ্চিত করে জানান, রবিবার বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে সমাবেশ ও র‌্যালির আয়োজন করেন।

এ কর্মসূচি সফল করতে সকাল থেকেই বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মী স্থানীয় বাসস্ট্যান্ড এলাকায় জমায়েত হতে থাকেন। একপর্যায়ে বেলা ১১টার দিকে প্রতিষ্ঠাবার্ষিকীর একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি স্থানীয় গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আবারও বাসস্ট্যান্ড এলাকায় ফিরে আসে।

এদিকে, একই সময় স্থানীয় বাসস্ট্যান্ডস্থ দলীয় কার্যালয় থেকে স্বেচ্ছাসেবক লীগের একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে শহরজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এমনকি এই দুই দলের পাল্টাপাল্টি কর্মসূচি চলাকালে বিএনপির কিছু নেতাকর্মীর সঙ্গে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের বাকবিতণ্ডা ও হট্টগোল শুরু হয়। তাই যেকোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশি অভিযান চালানো হয়। এছাড়া বিশৃঙ্খলা তৈরি করে যেন জানমালের ক্ষতিসাধন করতে না পারে সেজন্য উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপি ও যুবদলের ওই সব নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। তাদেরকে ১৫১ ধারায় গ্রেফতার দেখিয়ে সোমবার দুপুরের পর আদালতে পাঠানো হয়েছে বলে পুলিশের এই কর্মকর্তা জানান।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর