সাতক্ষীরায় ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে আর্থিক সহায়তা ও যাকাত বিতরণ

সাতক্ষীরায় পবিত্র হজ্জ ওমরা, ইমাম মুয়াজ্জিন ঋণ, ঈদ পুনর্মিলনী, আশুরার তাৎপর্য ও আর্থিক সহায়তা এবং যাকাত বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা ১১টায় সাতক্ষীরা ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশন সাতক্ষীরার উপ-পরিচালক মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা – ০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু ধর্মভীরু ছিলেন বলেই কাকরাইল মসজিদ, বিশ্ব ইজতেমার মাঠ ও ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। বাংলাদেশ আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক দল।

ইসলামের প্রচার প্রসারে জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। জামাত এখন নিষিদ্ধ। জামাত ধর্মের ভূল ব্যাখ্যা দিয়ে সাধারণ ধর্মপ্রাণ মানুষদের বিভ্রান্ত করে। ইমাম ও আলেম সমাজকে ঐসব মানুষদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

জামাত আমাদের সাতক্ষীরাকে দূর্ণামে জর্জরিত করেছে জঙ্গি ও সন্ত্রাসী এলাকা হিসেবে। এ দূর্ণাম থেকে বেড়িয়ে আসতে হবে। সামাজিক অবক্ষয়সহ সকল কুসংস্কার দূর করে সমাজে পরিবর্তন ঘটাতে হবে। যারা ভন্ড তাদের বিরুদ্ধে ইমাম ও আলেম সমাজকে স্বোচ্ছার হতে হবে।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সাতক্ষীরা ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার মো. হাসানুজ্জামান।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, জেলা ওলামালীগের সভাপতি সৈয়দ নাজমুল হক বকুল প্রমুখ।

এসময় ১৪জন ইমমি –মুয়াজ্জিন’র মাঝে ১ লক্ষ ৬৮ হাজার টাকার ঋণ বিতরণ করা হয়, ইমমি-মুয়াজ্জিন ৪৯জনকে ২লক্ষ ৪৫ হাজার টাকা এবং ১০৫ জন জেলার অসহায় ব্যক্তির মাঝে ২লক্ষ ৭৭ হাজার ৩শ’৭৫ টাকা বিতরণ করা হয়।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সাতক্ষীরা ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মো. আসাদুল্লাহ।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর