তালায় মা সমাবেশ ও বাই সাইকেল বিতরণ

সাতক্ষীরার তালায় মেধাবি ছাত্রীদের মাঝে বাই সাইকেল বিতরণ ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। খলিষখালী ইউনিয়ন পরিষদ এলজিএসপি-৩ প্রকল্পের অর্থায়ানে সোমবার বেলা ১২ টায় উপজেলার খলিষখালী শৈব মাধ্যমিক বালিকা বিদ্যালয় চত্বরে উক্ত সাইকেল বিতরণ ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়।

স্কুল পরিচালনা পরিষদের সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মোজাফ্ফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন, স্থানীয় সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আতিয়ার রহমান, সাংবাদিক সুভাষ চৌধুরী, প্রধান শিক্ষক কল্যানী রাণী দে, অধ্যাপক সাব্বির হোসেন প্রমুখ।

প্রধান অতিথি এ সময় বলেন, সরকার নারী শিক্ষায় সবোর্চ্চ গুরুত্ব দিয়েছে। এজন্য নারীদের জন্য পৃথক শিক্ষা প্রতিষ্ঠানও গড়ে তোলা হচ্ছে। তিনি বলেন, এসব স্কুলে মেয়েদের নিরাপদে লেখাপড়া নিশ্চিত করা হচ্ছে।

সমাজ থেকে নারী নির্যাতন, মাদক, সস্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করতে হলে নারীকে আরও শিক্ষিত হয়ে উঠতে হবে। প্রায় শত বছরর প্রাচীন এ বিদ্যালয়ের মেধাবী ছাত্রীদের মাঝে আরও পুরস্কার বিতরন করা হবে বলেও মন্তব্য করেন তিনি।

বর্তমান সময় জাতির স্বাস্থ্যর জন্য হুমকি এডিস মশা ধংস করে ডেঙ্গু নির্মুল সকলকে একযোগে কাজ করার আহবান জানান তিনি।
অনুষ্ঠান শেষে শৈব বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ২৫জন মেধাবি ছাত্রীদের মাঝে এই বাই সাইকেল বিতরণ করা হয়।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর