ডেঙ্গু সচেতনতায় শিক্ষার্থীদের লিফলেট বিতরন

ময়মনসিংহের ত্রিশালের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু সচেতনতায় লিফলেট বিতরন করেছেন স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীসহ সাধারন শিক্ষার্থীরা। সোমবার সকালে ত্রিশাল মহিলা ডিগ্রি থেকে এ কার্যক্রম শুরু হয়।

প্রতিদিন দেশের বিভিন্ন অঞ্চলে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যাচ্ছে মানুষ। সচেতনতার কারনে অনেকেই জানেন না প্রতিকার ও প্রতিরোধের উপায়। বিভিন্ন সংগঠন ইতিমধ্যেই সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। পিছিয়ে নেই বাংলাদেশ ছাত্রলীগও। কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ন-সাধারন সম্পাদক শামস-ই নোমানের নির্দেশে নিজ এলাকা ত্রিশালে এ কার্যক্রম পরিচালনা করা হয়।

সরকারী নজরুল কলেজ, ত্রিশাল মহিলা ডিগ্রি কলেজ, সরকারী নজরুল একাডেমী, নজরুল বালিকা উচ্চ বিদ্যালয়সহ পৌর শহরের বিভিন্ন শিক্ষার্থীদের মাঝে লিফলেট বিতরণ ও ডেঙ্গু সচেতনতায় করনীয় সম্পর্কে বিভিন্ন দিক নির্দেশনা দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ সেলিমুল হক তরফদার, ইংরেজি বিভাগের প্রভাষক প্রফেসর আবুল বাসার, ত্রিশাল উপজেলা ছাত্রলীগ নেতা আবু জাফর শাহীদ মৃধা, ফয়জুর রহমান মানিক, বাপ্পি হাসান, আবীর তরফদার, মেহেদী হাসান রাকিব, কাউছার আহমেদ, রুবায়েত ইমরান প্রমূখ।

উল্লেখ্য ত্রিশালে সরকারী বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের পাশাপাশি ডেঙ্গু সম্পর্কে সচেতনতার জন্য শিক্ষার্থীরা প্রথমবারের মতো বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করছে।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর