নোবিপ্রবিতে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন

সামান্য ঘটনাকে কেন্দ্র করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গত ৩১শে আগস্ট,এবং ১লা সেপ্টেম্বর ছাত্রদের একমাত্র হল ভাষা শহীদ আব্দুস সালাম হলে ছাত্রলীগের দুই গ্রুপের মাঝে দফায় দফায় সংঘর্ষ ঘটে। এতে হল প্রভোস্ট সহ কমপক্ষে ১০ জন আহত হন।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ে ৭ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানানা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। আজ (২রা সেপ্টেম্বর) তদন্ত কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

এছাড়াও তিনি আরো বলেন হলে ব্যাপক ভাংচুর হয়েছে তাই এখন হল ছাত্রদের থাকার জন্য অনুপযুক্ত, তাই এখন এর সংস্কার কাজ হবে। নিবন্ধনবিহীন কোন শিক্ষার্থী হলে থাকতে পারবেন না বলেও জানান তিনি।হল বন্ধ থাকলেও বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম অব্যাহত ছিলো, কিন্তু ক্যাম্পাসে শিক্ষার্থীদের আনাগোনা ছিলো তূলনামূলক কম।

ভাষা শহীদ আব্দুস সালাম হলের ভারপ্রাপ্ত প্রভোস্ট, কৃষি বিভাগের সহকারী অধ্যাপক জনাব কাউসার হোসেন বলেন “আমাদের সহকর্মীর উপর যে হামলা হয়েছে সেটা কখনোই কাম্য নয়। উনাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নিয়ে যাওয়া হচ্ছে, আশা করি উনি খুব দ্রুতই সুস্থ হয়ে ফিরে আসবেন।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর