লক্ষ্মীপুরে আইডিয়াল আলিম মাদরাসার আরবি হিজরী নববর্ষ উদযাপন

লক্ষ্মীপুরে আরবি হিজরী সন ১৪৪১ নববর্ষ উদযাপন উপলক্ষে আলোচনা দোয়া ও কোরাআন সবক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বিকেলে লক্ষ্মীপুরের সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান লক্ষ্মীপুর আইডিয়াল আলিম মাদরাসার উদ্যোগে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মাওলানা জসিম উদ্দিন। ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল জলিল মিজানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিভিন্ন পর্যায়ের স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গসহ অন্যান্য অতিথি বৃন্দ।

এসময় প্রধান অতিথি বলেন, মুসলমানদের ইমান আকিদার সাথে আরবী হিজরী সনের ইসলামের তাহজিব তামাদ্দুন এবং শিক্ষা ও সাংস্কৃতিক জড়িত। আরবী সনের ইতিহাস ঐতিহ্য জানা এবং মানা প্রত্যেক মুসলমানের দায়িত্ব ও কর্তব্য। তিনি বলেন হিজরি সনের জন্যই মহানবী হজরত মুহাম্মদ (সাঃ) হিজরত করেন।

এছাড়া যে ইসলামের জন্য অসংখ্য সাহাবী তাবেয়ি তাবেয়িনরা শাহাদাত বরণন করেছেন। সে ইসলামকে এড়িয়ে যাওয়ার কোন সুযোগ নেই। ছাত্রদের উদ্দেশ্যেে তিনি আরো বলেন যে কোরআন অন্তরে প্রবেশ করে তার দাম অনেক বেড়ে যায়। সুতারং কোরআন কে ভালবাসবে, কোরআনকে জীবনের শেষ পর্যন্ত ধরে রাখবে, কোরআনের আলোকে নিজেদেন জীবন গড়ে তুলবে।

আলোচনা শেষে কোরআন সবক দেন মুফতি তবারক হোসেন জসিম।

বার্তা বাজার/এস.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর