যশোরে আওয়ামী লীগের দুই গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া

যশোর মণিরামপুর উপজেলা আওয়ামী লীগের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের কোন্দল প্রকাশ্য রুপ নিয়েছে। দলীয় দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া,ককটেল বিস্ফোরণ ও ভাংচুরের ঘটনা ঘটেছে

(রোববার ০১ই সেপ্টেম্বর ২০১৯)দুপুরে পৌর শহরের দক্ষিণমাথা বাসস্ট্যান্ডে এঘটনা ঘটে। এসময় ককটেল বিস্ফোরনের ঘটনাও ঘটেছে। এঘটনাকে কেন্দ্র করে বাজারে থমথমে অবস্থা বিরাজ করছে।

জানা যায়,গত শনিবার দুপুরে মণিরামপুর পৌরসভা চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে শোকসভার আয়োজন করে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ। সভায় স্থানীয় সংসদ সদস্য পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য ও তার পরিবার নিয়ে সমালোচনা করেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলুসহ বক্তারা। সেই ঘটনাকে কেন্দ্র করে ক্ষুব্ধ হয় প্রতিমন্ত্রীর অনুসারীরা।

রোববার সকালে প্রতিমন্ত্রীর অনুসারীরা পৌর শহরে মহড়া দেয়। এরপর দুপুরের দিকে অনুসারীদের নিয়ে বাজারে ওঠেন আমজাদ হোসেন লাভলু।তিনি নিজের ব্যবহৃত জিপ গাড়ী নিয়ে বাজারের দক্ষিণ মাথা বাসস্ট্যান্ডে পৌঁছুলে দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় ইট পাটকেল নিক্ষেপ ও একটি ককটেলের বিস্ফোরন ঘটে।

একপর্যায়ে সাবেক উপজেলা চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলুর ব্যবহৃত জিপ গাড়ির পিছনের অংশের গ্লাস এবং পূবালী ব্যাংক মণিরামপুর শাখার গ্লাস ও এসি ভাংচুরের শিকার হয়।এঘটনার পর আতঙ্কিত হয়ে বাজারের ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে দেয়।খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছুলে উভয়পক্ষ সটকে পড়ে।

মণিরামপুর থানার ওসি রফিকুল ইসলাম বলেন,পরিস্থিতি এখন স্বাভাবিক আছে। বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। এব্যাপারে কেউ থানায় অভিযোগ করেনি।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর