আন্দোলনের হুঁশিয়ারি দিলেন মির্জা ফখরুল

বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষির্কীতে নির্বাচনের দাবিতে নতুন করে আন্দোলনের হুঁশিয়ারি দিলেন মির্জা ফখরুল। দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে এ ঘোষণা দেন তিনি। মির্জা ফখরুল এই সরকার অবৈধভাবে ক্ষমতায় এসেছে উল্লেখ করে অভিযোগ করেন, তারা বিরোধীমত ও দলকে ধ্বংস করে দেয়ার ষড়যন্ত্র করছে।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল থেকেই শেরেবাংলা নগরে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিপ্রাঙ্গনে সমবেত হন দলটির নেতাকর্মী ও সমর্থকরা। স্লোগানে স্লোগানে মুখর হয়ে ওঠে চারপাশ।

সকাল সোয়া ১০টার দিকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ নেতারা সমাধিবেদিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সরকারের বিরুদ্ধে দমনপীড়নের অভিযোগ তোলেন মির্জা ফখরুল।

বেগম জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে শিগগিরই জোরদার আন্দোলন শুরুরও ঘোষণা দেন তিনি।দেশের বিভিন্ন স্থানে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে বাধা দেয়া হয়েছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর