দ. আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত বাংলাদেশিদের দাফন সম্পন্ন

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত দুই বাংলাদেশির মরদেহ দাফন করা হয়েছে।পরিবারের উপার্জনক্ষম ব্যক্তিদের হারিয়ে মূর্চা যাচ্ছে স্বজনরা।

রোববার (১ সেপ্টেম্বর) বেলা ১১টায় শরীয়তপুরের নিজ নিজ বাড়িতে জানাজা শেষে দাফন করা হয়।

নিহতরা হলেন- নড়িয়া উপজেলার কাপাশপাড়া গ্রামের ইব্রাহিম মোল্যার ছেলে আলম ম্যোলা (৩৪) ও ভেদরগঞ্জ উপজেলার কাইছকুড়ি গ্রামের মৃত শহর আলী মাঝির ছেলে উজ্জল মাঝি (৩২)।

নিহত উজ্জলের বড় ভাই মারুফ জানান, উজ্জল মাঝি ১১ বছর ধরে দক্ষিণ আফ্রিকার ক্যাপটাউন শহরে একটি মুদি দোকানের ব্যবসা করে আসছিলেন।

দেড় বছর আগে আলম মোল্যা দক্ষিণ আফ্রিকায় গিয়ে উজ্জলের দোকানে কাজ নেয়। গত কয়েক দিন ধরে দক্ষিণ আফ্রিকার কালা সন্ত্রাসীরা তাদের কাছে চাঁদা দাবি করে আসছিলেন। চাঁদা না দেয়ায় ২৫ আগস্ট রাতে বাংলাদেশ সময় রাত ১১টায় ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে আলম ও উজ্জলকে হত্যা করে।

আইনি প্রক্রিয়া শেষে শনিবার বিকাল ৫টায় একটি বিমানে করে নিহতদের মরদেহ দক্ষিণ আফ্রিকা থেকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। রাতেই মরদেহ বাড়িতে নিয়ে আসে।

রোববার মরদেহ বাড়ি আনার পর স্বজন ও পাড়া-প্রতিবেশীরা এক নজর দেখার জন্য ভিড় জমান। এ সময় স্বজনরা কান্নায় ভেঙে পড়েন এবং এলাকায় শোকের ছায়া নেমে আসে। তাদের আহাজারিতে আকাশ ভারী হয়ে ওঠে।

এ ব্যাপারে নিহত আলম মোল্যার বাড়ির প্রতিবেশী মোশারফ হোসেন বেপারি বলেন, আলম মোল্যাকে গত ২৫ আগস্ট রাতে দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীরা গুলি করে হত্যা করে। তার মরদেহ বাড়ি এনে দাফন করা হলো। আমরা তার পরিবারের জন্য সবার সহযোগিতা চাই।

উজ্জলের চাচা বাবুল মাঝি বলেন, চাঁদার জন্য আমার ভাই উজ্জল মাঝিকে দক্ষিণ আফ্রিকায় কালা সন্ত্রাসীরা গুলি করে হত্যা করেছে। আমরা সরকারের মাধ্যমে এ হত্যাকাণ্ডের বিচার চাই।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর