সাতক্ষীরার ৪ টি পত্রিকার বিরুদ্ধে মিথ্যা মামলা, প্রতিবাদে মানববন্ধন

সাতক্ষীরাস্থ দৈনিক কালের চিত্র, দৈনিক পত্রদূত, দৈনিক দৃষ্টিপাত ও দৈনিক সাতনদী পত্রিকার সম্পাদক এবং সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা হয়রানীমূলক মামলা দায়েরের প্রতিবাদ মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে।

সাতক্ষীরা প্রেসক্লাবের আয়োজনে রবিবার বেলা সাড়ে ১১ টায় প্রেসক্লাবের সামনে সাতক্ষীরা-আশাশুনি সড়ক উক্ত মানববন্ধন কর্মসুচি পালিত হয়। প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মমতাজ আহমেদ বাপীর সঞ্চালনায় মানববন্ধন বক্তব্যে রাখেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, আনিসুর রহিম, কল্যাণ ব্যানার্জি, সহ-সভাপতি আশেক-ই-এলাহি, সাবক সাধারন সম্পাদক আব্দুল বারী, মোজাফফর রহমান, বরুন ব্যানার্জি প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, মিথ্যা মামলা দিয়ে অথবা হামলা করে সাংবাদিকদের কলম স্তব্ধ করা যাবে না। আমরা বস্তুনিষ্ট সাংবাদিকতায় বিশ্বাস করি উল্লেখ করে তারা বলেন, যেসব রিপোর্টের ভিত্তিতে এ মামলা হয়েছে তা ছিল তথ্য নির্ভর। এই সংবাদ কেউ সংক্ষুব্ধ হয়ে থাকলে তিনি প্রতিবাদ জানাতে পারতেন, প্রেস কাউন্সিল অভিযোগ দিতে পারতেন।

কিন্তু তা না করে ডিজিটাল নিরাপত্তা আইন ও মানহানি মামলা করে সত্যনিষ্ঠ সাংবাদিকতায় অন্তরায়ের সৃষ্টি করা হয়েছে। মামলা দিয়ে সাংবাদিকদের মধ্যে বিভাজন সৃষ্টির ফলে ভালো হবে না বলেও উল্লেখ করেন তারা। তদন্তধীন থাকা এসব মামলা অবিলম্বে প্রত্যাহারেরও দাবি জানান সাংবাদিকরা।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর