বিজয়ের মাসে গাঙচিলের মুক্তি

বিজয়ের মাস ডিসেম্বরে মুক্তি পাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের গাঙচিল উপন্যাস অবলম্বনে নির্মিত সিনেমা গাঙচিল। ৩১ আগষ্ট ছবির পরিচালক নইম ইমতিয়াজ সাংবাদিকদের সাথে আলাপচারিতার সময় এ তথ্য জানিয়েছেন।

বর্তমানে ছবির তৃতীয় লটের কাজ চলছে। আগামী ৩মাসের মধ্যে ছবির বাকি কাজ শেষ হবে বলে জানিয়েছেন নইম ইমতিয়াজ।

গাঙচিল সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নিজ নির্বাচনী এলাকার একটি গ্রামের নাম। মূলত এ গ্রামের মানুষের জীবন যাত্রার প্রতিদিনের চিত্র নিয়ে উপন্যাসটি রচিত হয়েছে তবে ঐ উপন্যাস অবলম্বনে সিনেমাটি বানানো হলেও সিনেমাটি বাণিজ্যিক সিনেমা বানানো হচ্ছে। একটি চরে বসবাসরত মানুষদের সংগ্রামী জীবনের বাস্তব কাহিনী গাঙচিল।

সিনেমার পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামূল শুটিংয়ের ফাঁকে আলাপচারিতায় সাংবাদিকদের বলেন, ভূ-প্রকৃতি এবং পরিবেশজনিত কারণে ছবিটির অধিকাংশ শুটিং হচ্ছে গাংচিলে। চরের নিপীড়িত মানুষের ঘুরে দাঁড়ানোর একটি ম্যাসেজ আছে এ সিনেমায়। বিজয়ের মাস ডিসেম্বরে সিনেমাটি মুক্তি দেওয়া হবে। আশা করছি বিজয়ের মাসেই দর্শকরা সিনেমাটি দেখতে পাবেন।

গাঙচিলের চিত্রনাট্য লিখেছেন, মারুফ রেহমান ও প্রিয় চট্টোধ্যায়। ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করছেন চিত্র নায়ক ফেরদৌস ও চিত্রনায়িকা পূুণিমা। এছাড়াও অতিথি হিসেবে একটি চরিত্রে অভিনয় করছেন কলকাতার অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর