নিষিদ্ধ পলিথিনমুক্ত ঘোষণা উপলক্ষে শেরপুরে বর্ণাঢ্য র‌্যালী

“পলিথিন শপিং ব্যাগ বর্জন করুন, পরিবেশ সুরক্ষা করুন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নিষিদ্ধ পলিথিনমুক্ত ময়মনসিংহ বিভাগ গড়তে শেরপুর জেলা প্রশাসনের আয়োজনে ১ সেপ্টেম্বর রোববার সকাল ১০টায় শেরপুর জেলা প্রশাসক কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

জেলা প্রশাসক আনার কলি মাহবুব ও স্থানীয় সরকার উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম’র নেতৃত্বে র‌্যালীতে জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, এনজিও প্রতিনিধিসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের অংশ গ্রহণে র‌্যালীটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় জেলা প্রশাসক কার্যালয় গিয়ে শেষ হয়।

এসময় নিষিদ্ধ পলিথিনমুক্ত ময়মনসিংহ বিভাগ গড়তে এবং শেরপুরে মানুষের মাঝে জনসচেতনতা বাড়াতে পলিথিন ব্যবহারকে নিরুৎসাহিত করতে এবং পলিথিন ব্যবহারের ক্ষতিকর বিষয় ও পলিথিন শপিং ব্যাগ ঠোংগা ব্যবহারের শাস্তি সম্পর্কিত লেখা লিফলেট জেলা প্রশাসনের পক্ষ থেকে বিতরণ করা হয়।

নিষিদ্ধ পলিথিনমুক্ত ঘোষণা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নমিতা দে, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবিএম এহছানুল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ আমিনুল ইসলাম, শেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিরোজ আল মামুন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফ ফয়সাল খান, নির্বাহী ম্যাজিস্ট্রেট অহনা জিন্নাত, পৌর সভার ভারপ্রাপ্ত মেয়র মোঃ আতিউর রহমান মিতুল, জেলা শিক্ষা অফিসার মোকছেদুর রহমান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর