সায়েন্স ল্যাবে পুলিশের ওপর হামলা, দ্বায় স্বীকার আইএস’র

রাজধানীর সায়েন্স ল্যাবে পুলিশের ওপর হামলায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। তারা ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন। ঘটনার পর সাইট ইন্টেলিজেন্সে ঘটনার দায় স্বীকার করেছে জঙ্গি গোষ্ঠী আইএস।

শনিবার (৩১ আগস্ট) রাত সোয়া ৯টার দিকে রাজধানীর ধানমন্ডির দিকে যাওয়ার পথে সায়েন্স ল্যাবরেটরি মোড়ে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলামের গাড়ি যানজটে আটকা পড়ে। এসময় তার প্রটোকলের দায়িত্বে থাকা পুলিশের সহকারী উপপরিদর্শক শাহাবুদ্দিন গাড়ি থেকে নামলে ফুটওভার ব্রিজ থেকে একটি বোমা নিক্ষেপ করা হয়। এতে আহত হন সহকারী উপপরিদর্শক শাহাবুদ্দিন ও ট্রাফিক কনস্টেবল আমিনুল। পরে তাদেরকে পাশের একটি বেসরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর নেয়া হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয় কনস্টেবল আমিনুলকে। আর ভর্তি রাখা হয় এএসআই শাহাবুদ্দিনকে।

এদিকে শনিবার রাত ১১টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশের মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারি ও ডিএমপি কমিশনার।

এ ঘটনাকে পরিকল্পিত বলে ডিএমপি কমিশনার জানান, বিস্ফোরিত বোমার আলামত গ্রহণ করা হয়েছে এবং মামলা করা হবে।

পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আহত পুলিশ সদস্য শাহাবুদ্দিনের সঙ্গে দেখা করে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী।

পরে সাংবাদিককের জানান, এই আক্রমণের লক্ষ্য কি ছিলো, সেটা এই মুহূর্তে আমরা নিশ্চিত নয়। এঘটনার সকল আলামত সংগ্রহ করে এবং বিশ্লেষণ করে পরবর্তীতে বিস্তারিত জানাতে পারবো।

বার্তবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর